ঢাকা,  বৃহস্পতিবার  ০২ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রসিক নির্বাচনে নৌকার পক্ষে গণজোয়ার উঠেছে : ডালিয়া

প্রকাশিত: ২১:৩৭, ২৫ ডিসেম্বর ২০২২

রসিক নির্বাচনে নৌকার পক্ষে গণজোয়ার উঠেছে : ডালিয়া

প্রচারণায় নৌকার প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া বলেছেন, নৌকার পক্ষে ব্যাপক গণজোয়ার উঠেছে। আগামী ২৭ ডিসেম্বর বিপুল ভোটে নৌকার বিজয় সুনিশ্চিত।

প্রচারণার শেষ দিন রোববার (২৫ ডিসেম্বর) বিকেলে নগরীর হনুমান তোলায় গণসংযোগে এসে সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি।

ডালিয়া বলেন, রংপুর যে নৌকার ঘাঁটি তা প্রমাণ হবে এ সিটি করপোরেশন নির্বাচনে। অতীতে রংপুরের কোনো পরিকল্পিত উন্নয়ন করেনি কোনো মেয়র। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরবাসীকে বিভাগ, সিটি কর্পোরেশন, বিশ্ববিদ্যালয়, চার লেন সড়ক উপহার দিয়েছেন। তাই রংপুরবাসীর উচিত এবার নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয় উপহার দেওয়া।

ভোটারদের উদ্দেশে ডালিয়া বলেন, আর ভুল করলে চলবে না। ৪৭ বছরেও রংপুরে উন্নয়ন হয়নি। নৌকার প্রার্থী নির্বাচিত না হলে আগামীতেও পর্যাপ্ত উন্নয়ন হবে না। তাই নৌকায় ভোট দিয়ে আধুনিক ও স্মার্ট সিটি করপোরেশন গড়তে আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সফিয়ার রহমান সফি, সহ-সভাপতি আবুল কাশেম, মহানগর যুবলীগের সভাপতি সিরাজুম মনির বাশার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান রনিসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

নির্বাচনে মাঠের পরিস্থিতি ঠিক রাখতে আজ রোববার (২৫ ডিসেম্বর) থেকে পাঁচ দিনের জন্য মাঠে নেমেছেন ৪৯ জন নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেট। এর মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন ৩৩ জন এবং ১৬ জন বিচারিক ম্যাজিস্ট্রেট। এছাড়াও ১১ প্লাটুন বিজিবির সদস্য মাঠে রয়েছে।

তৃতীয়বারের মতো তৃতীয় বৃহত্তম এই সিটি নির্বাচনে মোস্তাফিজার রহমান মোস্তফাসহ মেয়র পদে ৯জন প্রার্থী ও ৩৩টি ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর (মহিলা) পদে ৬৭ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৭৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবার রসিকে ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন আগামী ২৭ ডিসেম্বর। এরমধ্যে পুরুষ ২ লাখ ১২ হাজার ৩০২ জন এবং মহিলা ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন। এদিন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ২২৯টি কেন্দ্রে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।