ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

উন্নয়ন দেব নৌকায় ভোট দিন : আইভী

প্রকাশিত: ১৫:৪৭, ১ জানুয়ারি ২০২২

উন্নয়ন দেব নৌকায় ভোট দিন : আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমি কোনোদিন শহরে সন্ত্রাস, চাঁদাবাজি ও মানুষের ক্ষতি করিনি, যা করেছি নগরবাসীর কল্যাণে করেছি।

আমি ইমানের সঙ্গে সিটি করপোরেশন চালানোর চেষ্টা করেছি। আমার সঙ্গে নগরবাসীর সম্পর্ক পুরনো। আমি সিটি করপোরেশনে ১০ বছর ধরে কাজ করছি।

আপনারা দেখেছেন। নগরবাসীর প্রতি আমার অনুরোধ- আগামী পাঁচ বছর আপনাদের সেবা ও খেদমত করার সুযোগ দিন। বৃহস্পতিবার সকাল ১০টায় নাসিকের ৯নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি (যুবউন্নয়ন ভবনের বিপরীত দিক) থেকে গণসংযোগ শুরু করেন।

আইভী সকালে জালকুড়ি পৌঁছলে দলের বহু নেতা, মুক্তিযোদ্ধা ও এলাকাবাসী তার সঙ্গে যোগ দেন। প্রথমে ৮-১০ জন নেতা নিয়ে প্রচার শুরু করেন। এক পর্যায়ে আইভীকে ঘিরে ব্যাপক লোকসমাগম ঘটে। কিছুক্ষণের মধ্যেই তা মিছিলে রূপ নেয়। আইভীকে দেখার জন্য বাড়ি বাড়ি থেকে কৌতূহলী নারী-পুরুষ ছুটে আসতে থাকেন। এভাবেই চলতে থাকে প্রচারণা। নৌকার প্রার্থী আইভী এ সময় বলেন, নগরবাসীর চাহিদা অনুযায়ী নারায়ণগঞ্জ নিয়ে আমি পরিকল্পনা সাজিয়েছি।

আপনারা দেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে অনেক টাকা দিয়েছে, বিভিন্ন দাতা সংস্থাও আমাকে টাকা দিয়েছে। আমরা প্রচুর কাজ করেছি। আমি চাই এটা অব্যাহত থাকুক। প্রধানমন্ত্রী কদমরসুল ব্রিজের যে টেন্ডার দিয়েছিলেন সেটা প্রায় সম্পন্ন হয়ে গেছে। তার সময়ের উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং উন্নয়ন অব্যাহত রাখতে আইভী নৌকায় ভোট চান। তিনি বলেন, আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হোল্ডিং ট্যাক্স ও ওয়াসার পানির ট্যাক্স কমানো এবং ট্রেড লাইসেন্স ফি কমিয়ে পূর্বের অবস্থায় নিয়ে যাবার প্রতিশ্রুতি দিচ্ছে তা রাজনৈতিক স্টান্টবাজি।

তিনি পালটা প্রশ্ন রেখে বলেন, তৈমুর আলম বিআরটিসির চেয়ারপারসন থাকার সময় তিনি বাসের ভাড়া কমিয়েছিলেন? নাকি বাড়িয়ে বিআরটিসিকে লাভজনক প্রতিষ্ঠান বানিয়েছিলেন। তিনি ভোটারদের উদ্দেশে বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সব প্রতিশ্রুতি মিথ্যা। কারণ সিটি করপোরেশন জনগণের ট্যাক্সের টাকায়ই চলে। আমি নারায়ণগঞ্জের রাস্তাঘাটের যে উন্নয়ন করেছি তা জনগণের ট্যাক্সের টাকায়ই করেছি। তিনি বলেন, ওয়াসার ৩ শতাংশ কর কীভাবে তিনি মওকুফ করবেন। প্রতিমাসে ওয়াসার শুধু বিদ্যুৎ বিলি আসে ২০ লাখ টাকা। সে বিল তিনি কীভাবে শোধ করবেন। এছাড়া ওয়াসার পানির লাইন সরবরাহ ও মেইনটেন্যান্স করতে যে টাকা ব্যয় হয় তা করবেন, কোথা থেকে। তিনি বলেন, আমি মেয়রের দায়িত্ব পালনের সময় করপোরেশনের সবার হোল্ডিং ট্যাক্স ১৫ শতাংশ করে মওকুফ করে দিয়েছি। এবার যদি নির্বাচিত হই তাহালে আরও কমানো যায় কিনা সেদিক বিবেচনা করব। তিনি বলেন, এলাকায় মাঠ নেই স্কুলও নেই। এখানে মাঠের জায়গাও নেই। তারপরেও আমি বলেছি জায়গা অ্যাকোয়ার করে মাঠ করে দেব।

আইভী সিদ্ধিরগঞ্জের জালকুড়ি, মধ্য জালকুড়ি, উত্তর জালকুড়িসহ ওয়ার্ডের বিভিন্ন পাড়া-মহল্লায় গণসংযোগ ও পথসভা করেন। এ সময় নারী ভোটারদের সঙ্গে কোলাকুলি ও কুশল বিনিময়ও চলে। আইভিকে এ সময় হাসিমুখে নতুন ভোটারদের সঙ্গে সেলফি তুলতে দেখা যায়। এ সময় স্থানীয় মুক্তিযোদ্ধা, কাউন্সিলর প্রার্থীগণ ছাড়াও আওয়ামী লীগ নেতাদের দেখা যায়। গণসংযোগ চলাকালে তিনি জালকুড়িতে সুলতানুল আউলিয়া হযরত মাওলানা হাফেজ সফিউদ্দিন (পাখা) শাহ্ (র.) এর মাজার জিয়ারত করেন।

গাজীপুর কথা