ঢাকা,  বৃহস্পতিবার  ০২ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে ২৩ ক্যাডারের নামের বানান ভুল!

প্রকাশিত: ২২:৪১, ২৫ এপ্রিল ২০২৪

মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে ২৩ ক্যাডারের নামের বানান ভুল!

সংগৃহিত ছবি

৪১তম বিসিএসে গত ২১ মার্চ দুই হাজার ৪৫৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালায়। এর মধ্যে ২৩ ক্যাডারের নামের বানান ভুল হয়েছে। মন্ত্রণালয়ের দাবি, এটি মুদ্রণজনিত ভুল।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) নামের বানান সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে জানানো হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিয়োগ শাখার ২১ মার্চের প্রজ্ঞাপনে ৪১তম বিসিএস পরীক্ষার মাধ্যমে নিয়োগ পাওয়া কর্মকর্তাদের প্রকাশিত নিয়োগ প্রজ্ঞাপনে মুদ্রণজনিত ভুলের কারণে ২৩ জন কর্মকর্তার নামের বানান/রেজি. নম্বরে ত্রুটি পরিলক্ষিত হয়। তাদের নামের বানান/রেজি. নম্বর সংশোধন করা হয়েছে। 

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে চার লাখের বেশি প্রার্থী আবেদন করেন। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হন ২১ হাজার ৫৬ জন। লিখিত পরীক্ষায় অংশ নেন তারা।

২০২১ সালের ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর হয় মৌখিক পরীক্ষা।

২০২৩ সালের ৬ আগস্ট ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি। ৪১তম বিসিএসে দুই হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। এরপর চলতি বছরের ২১ মার্চ দুই হাজার ৪৫৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালায়।