ঢাকা,  শুক্রবার  ০৩ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

অবসরে যাচ্ছেন অতিরিক্ত আইজিপি মাজহারুল ইসলাম

প্রকাশিত: ২২:৪৭, ২৫ এপ্রিল ২০২৪

অবসরে যাচ্ছেন অতিরিক্ত আইজিপি মাজহারুল ইসলাম

ফাইল ছবি

৩৩ বছরের চাকরি জীবন শেষে পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি (লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন) মো. মাজহারুল ইসলাম আগামী ৩০ এপ্রিল অবসরে যাচ্ছেন।

তার অবসর উপলক্ষ্যে আজ (বৃহস্পতিবার) বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল চৌধুরী আবদুল্লাহ আল-মামুন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদে দায়িত্ব পালনকালে মাজহারুল ইসলাম অত্যন্ত সুনামের সাথে সফলভাবে দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছেন। তার মধ্যে পেশাদারিত্ব ও দেশপ্রেম রয়েছে। তিনি একজন পেশাদার ও নিবেদিত প্রাণ পুলিশ কর্মকর্তা হিসেবে নিষ্ঠা ও সততার সাথে কর্তব্য পালন করেছেন।

তিনি বিদায়ী কর্মকর্তার সুন্দর জীবন ও সুস্থতা কামনা করেন।

সভায় অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিদায়ী কর্মকর্তার চাকরি ও ব্যক্তি জীবনের নানা দিক তুলে ধরে বক্তব্য রাখেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মনিরুল ইসলাম, এটিইউয়ের অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, অতিরিক্ত আইজিপি এ. কে. এম. শহীদুর রহমান, অতিরিক্ত আইজিপি (অডিট অ্যান্ড ইন্সপেকশন) খন্দকার লুৎফুল কবির, অতিরিক্ত আইজিপি (ডেভেলপমেন্ট) মো. তওফিক মাহবুব চৌধুরী, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, অতিরিক্ত ডিআইজি (ইকুইপমেন্ট) মোহাম্মদ উল্লাহ।

মো. মাজহারুল ইসলাম বিপিএম ১৯৯১ সালের ২০ জানুয়ারি ১২তম বিসিএস (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। ডিআইজি হিসেবে তিনি স্পেশাল ব্রাঞ্চে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন পূর্ব তিমুর এবং লাইবেরিয়ায় দায়িত্ব পালন করেছেন। তিনি ২০২০ সালের ৯ নভেম্বর থেকে পুলিশ হেডকোয়ার্টার্সে অতিরিক্ত আইজিপি হিসেবে কর্মরত আছেন।