ঢাকা,  শুক্রবার  ১৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঠিকাদাররা মান বজায় রেখে কাজ করছেন কি না, তদারকির নির্দেশ

প্রকাশিত: ২৩:৫৬, ২ মে ২০২৪

ঠিকাদাররা মান বজায় রেখে কাজ করছেন কি না, তদারকির নির্দেশ

সংগৃহিত ছবি

ঠিকাদাররা কাজের গুণগত মান বজায় রেখে  কাজ সম্পন্ন করছেন কি না তা সঠিকভাবে তদারকি করতে গণপূর্তের নতুন কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির।

বৃহস্পতিবার (২ মে) পূর্ত ভবনের সেমিনার কক্ষে ৪১তম বিসিএস (গণপূর্ত) ক্যাডারে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ নির্দেশ দিয়েছেন।

প্রত্যেক কর্মকর্তাকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, নিষ্ঠার সাথে কাজ করলে সততার জন্য আহাজারি করতে হয় না, সততা অটোমেটিক্যালি চলে আসে, দেশপ্রেম নিয়ে ভাবতে হয় না, দেশপ্রেম আপনা আপনি আসে, ভবিষ্যৎ বংশধরদের কথা চলে আসে।

তিনি সময়ের কাজ সময়ে, দিনের কাজ দিনের মধ্যে সম্পন্ন করতে কর্মকর্তাদের পরামর্শ দেন। কোনো কাজ অন্যের জন্য ফেলে না রেখে দ্রুততার সাথে নিজ দায়িত্বে সম্পাদনের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

র আ ম উবায়দুল মোকতাদির বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি ক্ষুধা মুক্ত, দারিদ্র্য মুক্ত সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নের পথে অগ্রসর হচ্ছেন। তিনি ২০৪১ সালের মধ্যে একটি প্রযুক্তিনির্ভর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। আমরা শেখ হাসিনার এই লড়াইয়ে পরস্পরের সাথী হব।

মন্ত্রী নতুন কর্মকর্তাদের স্বাগত জানিয়ে বলেন, দেশপ্রেম থাকলে যেকোনো কাজ করা সম্ভব। ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর দেশ গড়ে তুলতে সবাইকে দায়িত্বশীল হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।    

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শামীম আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব নবীরুল ইসলাম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি মীর মঞ্জুরুর রহমান।

প্রসঙ্গত, ৪১তম বিসিএসের মাধ্যমে গণপূর্ত ক্যাডারে মোট ৪৭ জন কর্মকর্তা সহকারী প্রকৌশলী হিসেবে যোগদান করেন। এর মধ্যে সহকারী প্রকৌশলী (সিভিল) ৩৪ জন এবং সহকারী প্রকৌশলী (ইএম) ১৩ জন।