ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পর্নোগ্রাফি মামলায় কারাগারে অধ্যক্ষ ও ইউপি চেয়ারম্যান

প্রকাশিত: ১৭:০৩, ২৪ জানুয়ারি ২০২২

পর্নোগ্রাফি মামলায় কারাগারে অধ্যক্ষ ও ইউপি চেয়ারম্যান

পর্নোগ্রাফি মামলায় সুনামগঞ্জে দিরাই উপজেলার বিবিয়ানা মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র দাশ ও কুলঞ্জ ইউপি চেয়ারম্যান রঙ্গলাল দাসকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। তারা উপজেলার কুলঞ্জ ইউপির ভাইটগাঁও গ্রামের নলেন্দ্র চন্দ্র দাসের ছেলে, সম্পর্কে আপন ভাই। 

বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নারীর আপত্তিকর ছবি পোস্ট ও শেয়ার করার অভিযোগে তাদেরকে কারাগারে পাঠায় আদালত।

সোমবার দুপুরে আসামিরা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে চিফ জুডিশিয়্যাল ম্যাজিস্ট্রেট আদালতের চিফ জুডিশিয়্যাল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুর রহিম তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

মামলা সংক্ষিপ্ত বিবরণীতে জানা যায, থানায় অভিযোগকারী একই উপজেলার ধীতপুর গ্রামের ও কুলঞ্জ ইউপির সাবেক নারী সদস্য রাজ রানী চক্রবর্তীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেন বিবিয়ানা মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র দাশ এবং পরবর্তীতে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করেন এক পর্যায়ে মামলার বাদী বিয়ের জন্য চাপ দিলে ঐ অধ্যক্ষ সিলেট শিববাড়ী মন্দিরে বিয়ে করেন। বিয়ের পর সংসারে তুলে নেয়ার দাবি জানালে অধ্যক্ষ টালবাহানা করেন। এক পর্যায়ে মতবিরোধের ফলে অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র দাশ বাদীকে মারধর এবং হুমকি দেন। পরবর্তীতে ২০২০ সালের ৩১ আগস্ট বাদীর আপত্তিকর ছবি ফেইসবুকে শেয়ার করেন। 

এছাড়া অধ্যক্ষের ভাই রঙ্গলাল দাস একই মামলার এক সাক্ষীর ভাইয়ের এডিট করে নারীর আপত্তিকর ছবি ফেইসবুকে শেয়ার করে। পরবর্তীতে বিচারকাজ চলাকালীন গত বছরের ২৮ নভেম্বর বিবিয়ানা মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র দাশ ও কুলঞ্জ ইউপি চেয়ারম্যান রঙ্গলাল দাস আদালতে হাজির না হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করলে আজ সোমবার আদালতে এসে আসামিরা জামিনের আবেদন করেন।

সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রুহুল তুহিন বলেন, আসামিরা আদালতে হাজির না হওয়ার আদালত তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করে পরবর্তীতে তারা আজ জামিন চাইতে আসলে বিজ্ঞ বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। 

গাজীপুর কথা

আরো পড়ুন