ঢাকা,  সোমবার  ২৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শিয়ালের কামড়ে আহত ৫, অবশেষে পিটিয়ে হত্যা

প্রকাশিত: ২৩:১৪, ৯ আগস্ট ২০২৩

শিয়ালের কামড়ে আহত ৫, অবশেষে পিটিয়ে হত্যা

সংগৃহিত ছবি

জামালপুরের মেলান্দহ উপজেলায় শিয়ালের কামড়ে স্কুলশিক্ষকসহ ৫ জন আহত হয়েছেন। বুধবার (৯ আগস্ট) ভোর ৫টায় মেলান্দহ পৌরসভার বারইপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এসময় শিয়ালটি একটি গরুকে আক্রমণ করতে গেলে পিটিয়ে মেরে ফেলে এক কৃষক।

শিয়ালের কামড়ে আহত ব্যক্তিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। আহতরা হলেন, স্কুলশিক্ষক সিমা রানী, কাশেম আলী, সুফিয়া, জেসমিন ও আবুল কাশেম।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার ভোর সাড়ে পাঁচটার দিকে বারইপাড়া এলাকার কাশেম আলীকে তার বাড়িতে প্রথমে আক্রমণ করে। তাকে আক্রমণ করেই শিয়ালটি আবার দক্ষিণ দিকে চলে গিয়ে স্কুলশিক্ষক সিমা রাণীর বাড়িতে গিয়ে তাকে আক্রমণ করে। ওই এলাকায় আরও তিনটি বাড়িতে গিয়ে তিনজনকে আক্রমণ করে কৃষক নজর আলীর বাড়িতে গিয়ে তার গরুকে আক্রমণ করে। এ সময় নজর আলী শিয়ালকে লাঠি দিয়ে আঘাত করে মেরে ফেলে।

আহত স্কুলশিক্ষক সিমা রানী বলেন, আমি ভোর সাড়ে পাঁচটার দিকে বাড়ির উঠান পরিষ্কার করছিলাম। হঠাৎ করেই শিয়াল আসে। প্রথমে দেখে আমি ভেবেছিলাম হয়তো কুকুর। যখন দেখলাম আমার দিকে এগিয়ে আসছে তখন ভালো করে দেখি এটা শিয়াল, হাতে থাকা ঝাড়ু দিয়ে ফেরাতে গেলেও কোনো লাভ হয়নি আমাকে এসে আক্রমণ করে।

শিয়ালের কামড়ে আহত কাশেম আলী বলেন, ঘর থেকে বের হয়ে দাঁড়িয়েছিলাম, হঠাৎ করে এসেই কামড় শুরু করে। কামড় দিয়ে আমাকে মাটিতে ফেলে দেয়। কামড়ে আমার এক আঙ্গুল ছিঁড়ে ফেলেছে।

কৃষক নজর আলী বলেন, আমি ঘর থেকে গরু বের করে রাস্তায় বেঁধে রেখেছি। এমন সময় শিয়ালটা হঠাৎ করে এসে আমার গরুর গলায় কামড় দিয়ে ধরে রাখছে। পরে লাঠি দিয়ে মাথায় আঘাত করেছি, দেখি শিয়ালের কিছুই হয় নাই আমাকে কামড়াতে আসছে। পরে আরেকটা আঘাতে শিয়াল মাটিতে পড়ে যায়, পরে আমি একাই শিয়ালকে পিটিয়ে মেরে ফেলেছি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্মরত চিকিৎসক সাদিয়া চৌধুরী বলেন, ভোর পাঁচটার দিকে শিয়াল আক্রমণ করে কয়েকজনকে আহত করে। পরে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলে জলাতঙ্কের ভ্যাকসিন দেওয়া হয়েছে এবং প্রাথমিক চিকিৎসা নিয়ে তারা বাড়ি ফিরেছে।