ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বাকৃবি শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত: ১১:২২, ৭ আগস্ট ২০২৩

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বাকৃবি শিক্ষার্থীর মৃত্যু

সংগৃহিত ছবি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি সম্প্রসারণ বিভাগের স্নাতকোত্তর অধ্যয়নরত শিক্ষার্থী শিবলী সাদিক শাহ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। রোববার (৬ জুন) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে ঢাকার কল্যাণপুরের একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন মৃত শিবলীর বন্ধু ও সহপাঠী মো. ফারুক হোসেন। 

তিনি জানান, নিয়মিত শারীরিক চেক আপের অংশ হিসেবে রোববার বিকেলে ইকোকার্ডিওগ্রাম করার জন্য শিবলী কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতালে যান। সেখানে পায়ে ব্যাথা অনুভব করেন এবং কিছুক্ষণের মধ্যে জ্ঞান হারিয়ে ফেললে তাকে সেখানে ভর্তি করানো হয়। ২০ মিনিট পর তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রাত সাড়ে ৯টার দিকে তিনি মারা যান।

সোমবার (৭ আগস্ট) দুপুর ১২টার দিকে দিনাজপুরে চিরিরবন্দর এলাকায় তার নিজ গ্রামের বাড়িতে দিকে তার জানাজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে তার পরিবার।

শিবলী সাদিক শাহ বাকৃবির ভেটেরিনারি অনুষদ থেকে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) সম্পন্ন করেছেন। তিনি কৃষি সম্প্রসারণ বিভাগে স্নাতকোত্তরে অধ্যায়নরত ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সংঘের সাবেক সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

তার গ্রামের বাড়ি দিনাজপুরের চিরিরবন্দরে। তার স্ত্রী ও একজন পুত্র সন্তান রয়েছে। তার অকাল মৃত্যুতে পরিবার, বন্ধুমহল ও শিক্ষক-শিক্ষার্থীরা শোক জানিয়েছেন। সর্বস্তরে নেমে এসেছে শোকের ছায়া।