ঢাকা,  শনিবার  ১৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পোশাক শিল্পকে নতুন উচ্চতায় পৌঁছাতে প্রতিশ্রুতিবদ্ধ বিজিএমইএ নতুন বোর্ড

প্রকাশিত: ১৪:০৬, ৫ মে ২০২৪

পোশাক শিল্পকে নতুন উচ্চতায় পৌঁছাতে প্রতিশ্রুতিবদ্ধ বিজিএমইএ নতুন বোর্ড

সংগৃহিত ছবি

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি এস এম মান্নান (কচি) বলেছেন, যে সোনার বাংলার স্বপ্ন জাতির পিতা দেখেছিলেন, যে অর্থনৈতিক মুক্তি চেয়েছিলেন, যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমাজ গড়তে চেয়েছিলেন সবার জন্য, তার সে স্বপ্ন পূরণ করা আমাদের দায়িত্ব।

তিনি বলেন, তারই সুযোগ্য উত্তরসুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে সে স্বপ্ন বাস্তবায়নের পথেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আর এ রূপকল্প বাস্তবায়নে দেশের পোশাক শিল্প নিরলসভাবে কাজ করছে। পোশাক শিল্প খাত ২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন রপ্তানি আয় অর্জনে দৃঢ়ভাবে প্রত্যয়ী।

বিজিএমইএ সভাপতি বলেন, দেশের প্রতিটি মানুষ উন্নততর জীবন পাবে, স্বাধীনতার সুফল সবাই ভোগ করবে এ প্রত্যয় নিয়ে বিজিএমইএর বর্তমান বোর্ড কাজ করছে।

শনিবার বিজিএমইএ সভাপতি এস এম মান্নানের (কচি) নেতৃত্বে বিজিএমইএর বর্তমান বোর্ড গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদনের পর তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন বিজিএমইএর সাবেক সভাপতি ও আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, বিজিএমইএর সাবেক পরিচালক খসরু চৌধুরী, বিজিএমইএর বর্তমান বোর্ডের প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি (অর্থ) মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি আব্দুল্লাহ হিল রাকিব, পরিচালক আসিফ আশরাফ, পরিচালক মো. ইমরানুর রহমান, পরিচালক শোভন ইসলাম, পরিচালক মো. আশিকুর রহমান (তুহিন), পরিচালক আনোয়ার হোসেন (মানিক), পরিচালক মেজবাহ উদ্দিন খান, পরিচালক শামস মাহমুদ, পরিচালক রাজীব চৌধুরী, পরিচালক মো. জাকির হোসেন, পরিচালক নুসরাত বারী আশা, পরিচালক মো. মহিউদ্দিন রুবেল, পরিচালক ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী, পরিচালক মোহাম্মদ নুরুল ইসলাম, পরিচালক সাইফুদ্দিন সিদ্দিকী সাগর, পরিচালক মো. রেজাউল আলম (মিরু) এবং পরিচালক মো. আবছার হোসেন।