ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

যমজ তিন ভাই-বোন পেল জিপিএ-৫

প্রকাশিত: ১৭:২১, ২৯ জুলাই ২০২৩

যমজ তিন ভাই-বোন পেল জিপিএ-৫

সংগৃহিত ছবি

দিনাজপুর শিক্ষাবোর্ডে চলতি বছরের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে যমজ তিন ভাই-বোন পেয়েছে জিপিএ-৫। তারা জেলার বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে।

শুক্রবার (২৮ জুলাই) দিনাজপুর শিক্ষাবোর্ডে প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে দেখা যায় যজম ভাই ও দুইবোন একসঙ্গে জিপিএ-৫ পেয়েছে। তাদের এই ফলাফলে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে।

যমজ তিন ভাইবোন হলো- লাসার সৌরভ মুর্মু, মেরি মৌমিতা মুর্মু ও মারতা জেনিভিয়া মুর্মু। তারা দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার চন্ডিপুর গ্রামের জোহানেস মুর্মুর সন্তান।  

বাবা জোহানেস মুর্মু ও মা সাহাগীনি হাসদা বলেন, আমাদের যমজ তিন ছেলে-মেয়ে একঙ্গে জন্মগ্রহণ করায় সেদিন বাড়িতে আনন্দের বন্যা বয়ে গিয়েছিল। আজ তাদের ভাল রেজাল্টের খবরে বাড়িতে একই আনন্দ। আমাদের এই যমজ তিন সন্তানের ফলাফলে আমরা গর্বিত এবং আনন্দিত। তাদের ঘিরে আমাদের বেঁচে থাকা। অনেক কষ্ট করে তাদের পড়াশোনা করাচ্ছি। তাদের স্বপ্ন তারা বড় হয়ে ডাক্তার ইঞ্জিনিয়ার হবে। স্বপ্ন পূরণে ভালো প্রতিষ্ঠানে পড়াশোনা করাতে অনেক খরচ লাগবে। সরকার বা কোনো প্রতিষ্ঠান এগিয়ে এলে আমাদের সন্তানদের স্বপ্ন পূরণ হবে।

পলিপ্রয়াগপুর ইউনিয়নের চেয়ারম্যান রহমত আলী বলেন, আমার ইউনিয়নের আদিবাসী জোহানেস মুর্মুর তিন যমজ ছেলে-মেয়ে এবার এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। তারা ইউনিয়নের গর্ব। তাদের বাবা একজন অতিসাধারণ ও গরীব মানুষ। আমরা ইউনিয়নের পক্ষ থেকে সকল সরকারি সুযোগ-সুবিধা দিয়ে আসছি। এছাড়াও আগামীতে এই তিন ভাই-বোনের জন্য ইউনিয়ন পরিষদ থেকে সব ধরনের সুবিধা দেওয়া হবে।

বিরামপুর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সহকারী কমিশনার (ভূমি) মুরাদ হোসেন বলেন, ক্ষুদ্র জাতিগোষ্ঠী পরিবার থেকে তিন যমজ ভাইবোনের এসএসসিতে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পাওয়া খুবই আনন্দের খবর। নতুন ইউএনও আগামী কাল রোববার যোগ দেবেন। তিন ভাই-বোনের বিষয়ে নতুন ইউএনওর সঙ্গে কথা বলে অবশ্যই তাদের সহযোগিতার উদ্যোগ নেওয়া হবে।