ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মাদারীপুরে হাডুডু খেলা দেখতে দর্শকের ঢল

প্রকাশিত: ১০:২৫, ৬ জুলাই ২০২৩

মাদারীপুরে হাডুডু খেলা দেখতে দর্শকের ঢল

মাদারীপুরে হাডুডু খেলা দেখতে দর্শকের ঢল

গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী খেলা হাডুডু এখন অনেকটাই বিলুপ্তির পথে। বিলুপ্ত এই খেলাকে টিকিয়ে রাখতে ও নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে মাদারীপুরে অনুষ্ঠিত হয়েছে হাডুডু প্রতিযোগিতা। দূর-দূরান্ত থেকে আসা শত শত দর্শক খেলাটি উপভোগ করেন।

বুধবার (০৫ জুলাই) বিকেলে মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের জালালপুর আইডিয়াল হাই স্কুল মাঠে চাছার প্রবাসী কল্যাণ পরিষদের উদ্যোগে হাডুডু খেলা অনুষ্ঠিত হয়।

মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালপুর আইডিয়াল স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সাহেব আলী মিয়া।

খেলায় সাবেক ইউপি সদস্য সাইদুর রহমান হাওলাদার বনাম বর্তমান ইউপি সদস্য শাজাহান মাতুব্বরের দল অংশগ্রহণ করে। খেলা শেষে সাবেক ইউপি সদস্য সাইদুর রহমান হাওলাদারের দলকে ৩-০ তে হারিয়ে বর্তমান ইউপি সদস্য শাজাহান মাতুব্বরের দল বিজয়ী হয়।

খেলা শেষে প্রধান অতিথি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। খেলা চলাকালীন আশপাশের বিভিন্ন ইউনিয়ন থেকে দর্শক আসায় মাঠ ছিল পরিপূর্ণ।

ধুরাইল ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, ‘গ্রাম-বাংলার হারিয়ে যাওয়া হাডুডু খেলা উপভোগ করার জন্য দূর-দূরান্ত থেকে শত শত দর্শক উপস্থিত হয়েছে। ঐতিহ্যবাহী এ খেলা এখনো মানুষের স্মৃতিতে জ্বলজ্বল করছে।’

তিনি আরও বলেন, ‘আশা করি গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী এই খেলা আবার সর্বত্র ছড়িয়ে পড়বে। আগামীতে খেলাটি যেন আরও জনপ্রিয়তা পায়, সে ব্যাপারে সবার সজাগ দৃষ্টি রাখার দাবি জানাচ্ছি।’