ঢাকা,  বৃহস্পতিবার  ০৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টাঙ্গাইলে বাস ডাকাতি, ৯৯৯-এ কলের পর তিনজন আটক

প্রকাশিত: ১০:০৫, ২১ জুন ২০২৩

টাঙ্গাইলে বাস ডাকাতি, ৯৯৯-এ কলের পর তিনজন আটক

ফাইল ছবি

টাঙ্গাইলে বাস ডাকাতির ঘটনায় জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কলের পর তিনজনকে আটক করা হয়েছে। কয়েকজন ব্যবসায়ী মির্জাপুরের দেওয়াটা হাটে গরু বিক্রি করে চন্দ্রা যাওয়ার জন্য এস এস ট্রাভেলস নামে একটি বাসে উঠার পর ডাকাতির এ ঘটনা ঘটে।

মঙ্গলবার (২০ জুন) সন্ধ্যা ৬টার দিকে ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতি লিংক রোডে বাসটির চালকসহ তিনজনকে আটক করে পুলিশ।

আটক ব্যক্তিরা হলেন: জামালপুরের বকুলতলা গ্রামের সাজ্জাদ হোসেনের ছেলে সোহান, ঝালকাঠির কাঁঠালিয়ার দক্ষিণ চেচরী গ্রামের মান্নানের ছেলে (বাসচালক) রুহুল আলী ও টাঙ্গাইলের মির্জাপুরের বাউরা মিয়াপাড়া গ্রামের মিন্টু মিয়ার ছেলে মিজানুর রহমান।

ভুক্তভোগীরা জানান, ‘দেওয়াটা হাটে গরু বিক্রি করে চন্দ্রা যাওয়ার জন্য বিকেলে তারা এস এস ট্রাভেলস নামে একটি বাসে ওঠেন। এ সময় যাত্রীবেশে বাসে ৮-১০ জন ছিলেন। বাসটি কিছুদূর যাওয়ার পর গাড়িটি ঘুরিয়ে টাঙ্গাইলের দিকে গেলে বুঝতে পারি বাসে থাকা সবাই ডাকাত। 

‘ডাকাতরা প্রথমে আমাদের মারধর করে এবং পরে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে আমাদের তিনজনের কাছে থাকা গরু বিক্রির দুই লাখ ২৫ হাজার টাকা লুটে নেয়। এরপর আমাদের তিনজনকে আলাদা আলাদা স্থানে নামিয়ে দেয়া হয়। পরে স্থানীয়দের কাছ থেকে ফোন চেয়ে নিয়ে  ৯৯৯-এ কল করে পুলিশকে বিষয়টি জানাই। এর কিছুক্ষণ পরই পুলিশ পাল্টা ফোন করে বাসসহ তিনজনকে আটকের কথা জানায়।’

টাঙ্গাইলের ট্রাফিক সার্জেন্ট মুশফিকুর রহমান বলেন, ‘কন্ট্রোল রুমের মাধ্যমে খবর পেয়ে কালিহাতি লিংক রোড এলাকায় আমরা অবস্থান নেই। পরে সন্ধ্যা ৬টার দিকে বাসটিকে আটক করি। এ সময় দুজন পালিয়ে গেলেও বাসটির চালকসহ তিনজনকে আটক করতে সক্ষম হই।’ 
 
পরে তিনজনকেই কালিহাতি থানায় হস্তান্তর করা হয়। এ ব্যাপারে ট্রাফিক সার্জেন্ট আর বিস্তারিত কিছু জানাননি।