ঢাকা,  সোমবার  ২০ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিমানের ফ্লাইটে মিললো পৌনে তিন কোটি টাকার বিদেশি মুদ্রা

প্রকাশিত: ১০:৪৩, ৮ মে ২০২৪

বিমানের ফ্লাইটে মিললো পৌনে তিন কোটি টাকার বিদেশি মুদ্রা

ফাইল ছবি

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের একটি ফ্লাইট থেকে প্রায় পৌনে তিন কোটি টাকা মূল্যের বিদেশি মুদ্রা উদ্ধার করেছে কাস্টমস। মঙ্গলবার (৭ মে) সন্ধ্যা ৬টার দিকে ঢাকা থেকে আসা দুবাইগামী বাংলাদেশ বিমানের ‌বিজি১৪৭ ফ্লাইট থেকে পরিত্যক্ত অবস্থায় এসব মুদ্রা উদ্ধার করা হয়।

এসময় কোনো যাত্রীকে আটক করা যায়নি বলে জানিয়েছে কাস্টমস। উদ্ধার মুদ্রার মধ্যে ১৮৭৫টি ৫০০ সৌদি রিয়াল এবং ১০০টি ১০০ মার্কিন ডলারের নোট রয়েছে।

শাহ আমানত বিমানবন্দরে কর্মরত কাস্টমসের সহকারী কমিশনার মো. আকরাম হোসাইন বলেন, ‘ঢাকা থেকে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের বিজি১৪৭ নম্বর ফ্লাইটের ১৭-এ নম্বর সিটের ওভারহেড বিনের মধ্য থেকে পরিত্যক্ত একটি ব্যাগে বিদেশি মুদ্রাগুলো পাওয়া যায়। বিমানটি চট্টগ্রাম হয়ে দুবাই যাচ্ছিল। উদ্ধার হওয়া বিদেশি মুদ্রাগুলো বাংলাদেশি টাকায় ২ কোটি ৮৭ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা সম মূল্যের।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিজি১৪৭ ফ্লাইটটি বিকেল পৌনে ৫টা চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে আসে। তবে পৌনে ৭টায় দুবাইয়ের উদ্দেশ্যে যাত্রা সময় নির্ধারিত থাকলেও প্রায় ১৮ মিনিট বিলম্বে ৭টা ৩ মিনিটে শাহ আমানত বিমানবন্দর ত্যাগ করে।