ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

হত্যা মামলায় দুই ভাইসহ তিনজনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ২০:৫৪, ১৯ জুন ২০২৩

হত্যা মামলায় দুই ভাইসহ তিনজনের মৃত্যুদণ্ড

হত্যা মামলায় দুই ভাইসহ তিনজনের মৃত্যুদণ্ড

জয়পুরহাট সদর উপজেলার বৃদ্ধ আব্দুর মজিবর রহমান হত্যা মামলায় দুই ভাইসহ তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদেরকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এছাড়া একই মামলার অন্য একটি ধারায় তাদেরকে দশ বছরের কারাদণ্ড ও দশ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (১৯ জুন) দুপুরে অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. আব্বাস উদ্দিন এ রায় দেন।

আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মন্ডল এসব তথ্য নিশ্চিত করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- জাফর হোসেন ওরফে ইয়ারব (৩৮), আমিনুল ইসলাম ওরফে রিয়াদুল (৩৫) ও লুৎফর রহমান (৪৫)। এর মধ্যে জাফর হোসেন ইয়ারব ও আমিনুল ইসলাম রিয়াদুল আপন ভাই। তাদের বাড়ি জয়পুরহাট সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামে। আর লুৎফর রহমান পাঁচবিবি উপজেলার তেলিহার গ্রামের বাসিন্দা।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ১৭ ডিসেম্বর সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামের মজিবর রহমান তার নিজ বাড়ির শয়নঘরে একাই ঘুমিয়ে ছিলেন। ওই দিন গভীর রাতে তিনজন ডাকাত বাড়ির প্রাচীর টপকিয়ে মজিবরের ঘরে ঢুকে তাকে ছুরিকাঘাত করে প্রায় ৫০ হাজার টাকা কেড়ে নেন। এ সময় মজিবর রহমানের চিৎকারে পাশের ঘরে থাকা তার দুই ছেলে আব্দুর রাজ্জাক ও এরশাদ বের হয়ে দুই ডাকাতকে ধরে ফেলেন। এ সময় অন্য এক ডাকাত এরশাদকে ছুরিকাঘাত করে তার দুই সহযোগীকে ছাড়িয়ে নিয়ে পালিয়ে যান। তারা ডাকাতদের চিনতে পারেন।

তাদের চিৎকারে প্রতিবেশীরা ঘটনাস্থলে এসে বৃদ্ধ মজিবর রহমান ও তার ছেলে এরশাদকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক বৃদ্ধ মজিবর রহমানকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের ছেলে আব্দুর রাজ্জাক বাদী হয়ে ২০০৭ সালের ১৯ ডিসেম্বর জয়পুরহাট সদর থানায় একটি হত্যা মামলা করেন। ২০০৮ সালের ২৮ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা ও জয়পুরহাট সদর থানা পুলিশের তৎকালীন উপ-পরির্দশক (এসআই) রায়হান হোসেন আদালতে তিন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। গত জুন ১৫ মামলার শুনানি শেষ হয়।