ঢাকা,  বৃহস্পতিবার  ০৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

এতটুকু বলতে চাই, দুর্দশাগ্রস্ত মানুষের পাশে থাকবো: মাশরাফী

প্রকাশিত: ১০:২৫, ৩ মার্চ ২০২৩

এতটুকু বলতে চাই, দুর্দশাগ্রস্ত মানুষের পাশে থাকবো: মাশরাফী

নড়াইলের দিঘলিয়ায় আয়োজিত ‘জনতার মুখোমুখি জনতার সেবক’ সমাবেশে মাশরাফী

মানুষের দুর্দশা মেটাতে সব সময় পাশে থাকার আশ্বাস দিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। বাংলাদেশ ক্রিকেটের জনপ্রিয় এই অধিনায়ক বলেন, ‘জনপ্রতিনিধি হিসেবে আমার নানা সীমাবদ্ধতা রয়েছে। তবে সব সময় মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করে যেতে চাই। এর জন্য সবার সহযোগিতা দরকার। এতটুকু বলতে চাই, আগামীতেও দুর্দশাগ্রস্ত মানুষের পাশে থাকবো।’ তবে যেকোনো কাজই আইন মেনে করার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (২মার্চ) বিকালে নড়াইলের দিঘলিয়ায় আয়োজিত ‘জনতার মুখোমুখি জনতার সেবক’ সমাবেশে মাশরাফী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘আমরা যাই করি না কেন, সেটা আইনানুগভাবেই করতে হবে। সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে।’ এ সময় তিনি মাদকের প্রতি জিরো টলারেন্সের কথা বলেন।

বিপিএল শেষ করে ‘জনতার মুখোমুখি জনতার সেবক’ শিরোনামে জবাবদিহিতামূলক কর্মসূচি নিয়ে আবারো রাজনীতির মাঠে সক্রিয় হয়েছেন মাশরাফী। এই কর্মসূচির আওতায় নিজ নির্বাচনি এলাকার প্রতিটি ইউনিয়নে পর্যায়ক্রমে জনসাধারণের মুখোমুখি হচ্ছেন ‘ক্যাপ্টেন মাশরাফী’। তার এই ব্যতিক্রমী উদ্যোগ বেশ প্রশংসা কুড়িয়েছে। বিপিএলের কারণে গত দুই মাস এ কর্মসূচিতে বিরতি চলছিল।  

এদিকে বৃহস্পতিবার মাশরাফীর দিঘলিয়া ইউনিয়নে আসার খবরে স্থানীয়দের মধ্যে উৎসব আমেজের সৃষ্টি হয়। অনুষ্ঠানে দিঘলিয়া ইউনিয়ন ছাড়াও এর আশাপাশের বিভিন্ন এলাকা থেকে নারীপুরুষ নির্বিশেষে মানুষের ঢল নামে। সমাবেশে উপস্থিত জনতার নানা প্রশ্ন, প্রস্তাবনা, দাবি দাওয়ার কথা উঠে আসে। এসময় রাস্তাঘাট-ব্রিজ, খেলার মাঠ, গ্রামীণ অবকাঠামো, মাদক, জনপ্রতিনিধিদের দুর্নীতিসহ আর্থসামজিক অবস্থার উন্নয়নের নানা দাবির কথাও শোনেন মাশরাফী।

সর্বশেষে জনতার মাঝ থেকে উঠে আসা প্রতিটি সমস্যার সুষ্ঠু সমাধানের আশ্বাস দেন মাশরাফী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লোহাগড়া উপজেলা চেয়াম্যান সিকদার আব্দুল হান্নান রুনু, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন, সাধারণ সম্পাদক ও লোহাগড়া পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমান, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান প্রমুখ।