ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ছাত্রদল নেতার বাসায় ‘অস্ত্রের কারখানা’

প্রকাশিত: ১১:৫৬, ১৯ অক্টোবর ২০২৩

ছাত্রদল নেতার বাসায় ‘অস্ত্রের কারখানা’

.

কিশোরগঞ্জ পৌর শহরের হারুয়া এলাকায় তকবির উদ্দীন রকিব নামের এক ছাত্রদল নেতার বাসায় ‘অস্ত্রের কারখানার’ সন্ধান পেয়েছে পুলিশ। রকিব কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজ শাখা জাতীয়তাবাদী ছাত্রদলের আহ্বায়ক এবং একই এলাকার বাসিন্দা। 

এসময় দুই ঘণ্টা অভিযান চালিয়ে তার ভাড়া বাসা থেকে একটি পিস্তল, এক রাউন্ড গুলিসহ বিপুল পরিমাণ দেশিয় অস্ত্র উদ্ধার করেছে কিশোরগঞ্জ সদর মডেল থানা পুলিশ।

বুধবার (১৮ অক্টোবর) ‍দুপুরে কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ অস্ত্র উদ্ধারের বিষয়ের সত‌্যতা নিশ্চিত করেছেন।

তকবির উদ্দীন রকিব হারুয়া এলাকার মৃত আবু তাহের ওরফে মাইক তাহেরের ছেলে। তার বিরুদ্ধে এর আগেও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে।

এ ব‌্যাপারে ওসি মোহাম্মদ দাউদ জানান, মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে আমরা কিশোরগঞ্জ শহরের গুরুদয়াল সরকারি কলেজ সংলগ্ন হারুয়া এলাকার মানিক ফকিরের গলির একটি বাসায় অভিযান পরিচালনা করি। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বাসার ভেতরের লোকজন বিদ্যুতের লাইন বন্ধ করে পালিয়ে যায়। পরে পুলিশ দেয়াল টপকে ভেতরে ঢুকে ‘অস্ত্রের কারখানার’ সন্ধান পায়। এসময় ৬ বোরের একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলি, একাধিক চাইনিজ কুড়াল, ছোরা, রামদাসহ বিপুল পরিমাণ দেশিয় অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়। বাসাটির মালিক আব্দুল মালেক নামের এক ব্যক্তি। তার ছেলে ফারুক বাসাটির তত্ত্বাবধান করেন। রকিব ছিলেন ওই বাসাটির ভাড়াটিয়া। তিনি বাসাটি ভাড়া নিয়ে এসব অস্ত্র তৈরি করে আসছিল। এমন আলামত বাসায় পাওয়া গিয়েছে।

ওসি আরও জানান, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি এবং নাশকতার উদ্দেশ্যে রকিব এসব অস্ত্রের মজুত গড়ে তুলেছিল- এমন ধারণা করা হচ্ছে। তবে অভিযানের সময় রকিব পালিয়ে যাওয়ায় তাকে গ্রেপ্তার করা যায়নি। এ ঘটনায় আরও কেউ জড়িত কি না, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।