ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সংবিধান অনুযায়ী নির্বাচনের ট্রেন চালু হয়ে গেছে: ইনু

প্রকাশিত: ১১:৫১, ১৯ অক্টোবর ২০২৩

সংবিধান অনুযায়ী নির্বাচনের ট্রেন চালু হয়ে গেছে: ইনু

.

সংবিধান অনুযায়ী নির্বাচনের ট্রেন চালু হয়ে গেছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেন, সংবিধানের নিয়ম অনুযায়ী নির্বাচনের ট্রেন চালু হয়ে গেছে। রাজপথে দখল-বেদখলের খেলায় মেতে থাকলে নির্বাচনের ট্রেন স্টেশনে পৌঁছে যাবে। বিএনপিকে সিদ্ধান্ত নিতে হবে রাজপথে থাকবে, নাকি নির্বাচনে ট্রেনে উঠবে। বিএনপি দেশ-বিদেশের গায়েবি শক্তির ওপর আশা করে যদি রাজপথে বসে থাকে, তবে নির্বাচনের ট্রেন ফেল করবে।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলার নাজমুল উলুম সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার চারতলা ভিত বিশিষ্ট চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপি সরকার পতনের যে স্বপ্ন দেখছে সেটা দেশের জনগণ প্রতিহত করবে। ’৭১, ‘৭৫ এর খুনি, ২১ আগস্টের খুনের ঠিকাদার হচ্ছে বিএনপি। বিএনপি গণতন্ত্র নিয়ে চিৎকার করে জঙ্গি ও রাজাকারদের পুনরায় আবারও রাজনৈতিক মাঠে আনতে চায়।

বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তারের বিষয়ে জাসদের এই নেতা আরও বলেন, অতিতে যারা জঙ্গি-সন্ত্রাসীদের সাথে জড়িত; আগুন সন্ত্রাস, ২১ আগস্ট ভয়াবহ খুনের সাথে জড়িত ছিল এবং মামলা থাকায় তাদের বিচারকার্য করতে আটক করছে পুলিশ। বিএনপির সাধারণ কর্মী বা কোনও নেতাকর্মীকে হয়রানি করা হচ্ছে না।  

এসময় জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মেদ আলী, মিরপুর পৌরসভার মেয়র হাজী এনামুল হক, মিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হারুন অর রশীদ,মিরপুর উপজেলার নাজমুল উলুম সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ ছালেহ উদ্দিনসহ জাসদের নেতাকর্মীরা ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।