ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

খুলনায় প্রধানমন্ত্রীর সফরে ১০ লাখ মানুষের জমায়েতের টার্গেট

প্রকাশিত: ২০:৪৭, ১৬ অক্টোবর ২০২৩

খুলনায় প্রধানমন্ত্রীর সফরে ১০ লাখ মানুষের জমায়েতের টার্গেট

বর্ধিত সভায় বক্তব্য রাখছেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৯ নভেম্বর খুলনা সফরকে ঘিরে সাংগঠনিক তৎপরতা শুরু করেছে মহানগর ও জেলা আওয়ামী লীগ। প্রায় পাঁচ বছর পর ওই দিন খুলনার সার্কিট হাউস মাঠে জনসভায় বক্তৃতা রাখবেন শেখ হাসিনা। 

খুলনার জনসভাকে ব্যতিক্রমী রূপ দিতে প্রায় ১০ লাখ মানুষের জমায়েতের টার্গেট নিয়েছে আওয়ামী লীগ। 

এদিকে, প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে সোমবার নগরীর লোয়ার যশোর রোডে দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ ও সিটি করপোরেশনের নির্বাচিত কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
এতে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন।

এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের সম্পৃক্ততায় একটি বৃহৎ সংগঠন। বঙ্গবন্ধু এমনভাবে আওয়ামী লীগকে সংগঠিত করেছিলেন যার ভীত অনেক গভীর ও শক্ত। ওয়ান ইলেভেনের সময় দলের কর্মীরা ঐক্যবদ্ধ ছিলেন বলেই দলকে কেউ ক্ষতিগ্রস্ত করতে পারেনি। মঈন ইউ আহমেদকে ক্ষমতা ছাড়তে হয়েছে।

তিনি বলেন, যশোরের জনসভার মধ্যদিয়ে প্রধানমন্ত্রীর সাংগঠনিক সফর শুরু হয়েছে। যশোরের জনসভা হওয়ার পরই বিএনপি রাজনৈতিভাবে পিছু হটে গেছে। সেখানে যশোর নড়াইল মাগুরা-তিন জেলার জনসভা যেন জনসমুদ্রে রূপ নেয়। প্রায় ৫ কিলোমিটার রাস্তাঘাট বন্ধ হয়ে গিয়েছিল। এতে প্রমাণ হয় জনগণ আমাদের সাথে আছে। 

বর্ধিত সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, খুলনার ৯ নভেম্বরের জনসভাকে একটি ব্যতিক্রমী জনসভা করতে হবে। প্রায় ১০ লাখ মানুষের জমায়েতের টার্গেট নেয়া হয়েছে। ১৯ অক্টোবর এ উপলক্ষে আশপাশে জেলার আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। 

এতে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

উল্লেখ্য, এর আগে ব্যক্তিগত সফরে চলতি বছরের ৬ জানুয়ারি খুলনা সফরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দিঘলিয়ার নগরঘাট এলাকায় তার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের নামে ক্রয়কৃত পাট গোডাউন পরিদর্শন করেন। সর্বশেষ ২০১৮ সালের ৩ মার্চ সাংগঠনিক জনসভায় যোগ দিতে খুলনায় আসেন প্রধানমন্ত্রী।