ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

লোহাগড়ায় পৈতৃক ভিটায় মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধন করলেন সেনাপ্রধান

প্রকাশিত: ১১:৫০, ১৬ অক্টোবর ২০২৩

লোহাগড়ায় পৈতৃক ভিটায় মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধন করলেন সেনাপ্রধান

লোহাগড়ায় পৈতৃক ভিটায় মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধন করলেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

লোহাগড়ায় পৈতৃক ভিটায় ‘অধ্যাপক শেখ মো. রোকন উদ্দিন আহমেদ ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র’ উদ্বোধন করলেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এ সময় দেশের সার্বিক উন্নয়ন ও দেশকে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করেন সেনাপ্রধান। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

রোববার (১৫ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের করফা গ্রামে পিতার নামে সদ্য নির্মিত মরহুম ‘অধ্যাপক শেখ মো. রোকন উদ্দিন আহমেদ ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র’ বেলুন উড়িয়ে ও ফলক উন্মোচন করে হাসপাতালের শুভ উদ্বোধন ঘোষণা করেন সেনাপ্রধান।

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, ‘দেশের উন্নয়নের পাশাপাশি এলাকার উন্নয়ন অব্যাহত থাকবে। নড়াইলের লোহাগড়া উপজেলার করফা গ্রাম আমার পূর্বপুরুষের ভিটা-মাটি। আমি নাড়ির টানে এখানে বারবার ফিরে আসি। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে।’

এরপর তিনি স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে একটি কৃষ্ণচূড়া গাছ রোপণ করেন। পরে তিনি করফা প্রাথমিক বিদ্যালয় মাঠে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন ও শিশু কিশোরদের মাঝে শুভেচ্ছা উপহার বিতরণ করেন। স্থানীয় সুধীজনদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য আরও বলেন, ইতোমধ্যে মল্লিকপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় সরকারিকরণের জন্য প্রধানমন্ত্রীকে এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় সেনাপ্রধানের সঙ্গে উপস্থিত ছিলেন সেনাপ্রধানের সহধর্মিণী, সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা, নড়াইল পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ এলাকার বিভিন্ন পেশাজীবী মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে লোহাগড়া শেখ রাসেল মিনি স্টেডিয়াম থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।