ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

২০ বছর পর চৌহালি উপজেলা যুবলীগের সম্মেলন

প্রকাশিত: ২৩:০৬, ১৫ অক্টোবর ২০২৩

২০ বছর পর চৌহালি উপজেলা যুবলীগের সম্মেলন

.

সিরাজগঞ্জের যমুনা নদী অধ্যুষিত উপজেলা চৌহালি। সর্বশেষ ২০০৩ সালে সম্মেলনের মাধ্যমে উপজেলা যুবলীগের কমিটি গঠন করা হয়। সভাপতি-সাধারণ সম্পাদকসহ ওই কমিটির অধিকাংশ নেতা মূল দলে (আওয়ামী লীগ) রাজনীতি করায় সংগঠনের কার্যক্রমে অনেক আগেই স্থবিরতা নেমে এসেছে। অবশেষে দীর্ঘ ২০ বছর পর সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি পেতে যাচ্ছে চৌহালি উপজেলা যুবলীগ।

সোমবার (১৬ অক্টোবর) চৌহালি সরকারি কলেজ মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। উপজেলাজুড়ে শোভা পাচ্ছে পদপ্রত্যাশীদের ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন ও তোরণ।

স্থানীয় যুবলীগ সূত্রে জানা যায়, সম্মেলনের উদ্বোধন করবেন সিরাজগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক রাশেদ ইউসুফ জুয়েল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. সাজ্জাদ হায়দার লিটন, যুগ্ম সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা ও সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন। এ ছাড়া কেন্দ্রীয় ও জেলা যুবলীগের আরও অনেক নেতা সম্মেলনে উপস্থিত থাকবেন।

চৌহালি উপজেলা যুবলীগের সভাপতি প্রার্থীরা হলেন- চৌহালি ডিগ্রি কলেজের সাবেক জিএস ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন মোল্লা, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি রবিউল ইসলাম, সাবেক ছাত্রনেতা মাহমুদুল ইসলাম, মোল্লা মুকুট এবং সাংবাদিক ও ছাত্রলীগ নেতা রোকনুজ্জামান রোকু।

সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন- উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক মো. রাজিব সরকার ও চৌহালি ডিগ্রি কলেজের সাবেক এজিএস আনসার আলম।

জানা যায়, সভাপতি-সম্পাদক পদপ্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। হেভিওয়েট নেতারাও থেমে নেই তাদের মনোনীত প্রার্থীকে জেতাতে। এ ছাড়া মনোনয়ন প্রত্যাশীরা রাত-দিন হাইকমান্ডের নেতাদের আশীর্বাদ পেতে তাদের কাছে ছুটছেন।

চৌহালি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোল্লা বাবুল আক্তার বলেন, গত ৩ অক্টোবর সিরাজগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক রাশেদ ইউসুফ জুয়েল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে চৌহালি উপজেলা যুবলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। দীর্ঘ ২০ বছর পর চৌহালি উপজেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে সম্মেলন সফল করার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।