ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাগেরহাটে রেললাইন স্থাপনের আশ্বাস দিলেন শেখ তন্ময়

প্রকাশিত: ২৩:০৪, ১৫ অক্টোবর ২০২৩

বাগেরহাটে রেললাইন স্থাপনের আশ্বাস দিলেন শেখ তন্ময়

ফাইল ছবি

বাগেরহাটে রেললাইন স্থাপনের আশ্বাস দিয়েছেন বাগেরহাট-২ (কচুয়া-সদর) আসনের সংসদ সদস্য (এমপি) শেখ সারহান নাসের তন্ময়। রোবরাব (১৫ অক্টোবর) সন্ধ্যায় বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা পূজা উদযাপন পরিষদের সঙ্গে মতবিনিময় সভা ও শুভেচ্ছা উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আশ্বাস দেন।

শেখ তন্ময় বলেন, বর্তমান সরকারের আমলে যোগাযোগ ব্যবস্থার সব থেকে বেশি উন্নয়ন হয়েছে। মোংলা বন্দরের সঙ্গে রেললাইন স্থাপন হচ্ছে। আমরা দাবি করেছি বাগেরহাট পিসি কলেজের সামনে যে রেললাইন ছিল, মোংলার সঙ্গে যদি তা সংযোগ করা যায় তাহলে ভালো হবে। রেল কর্তৃপক্ষ বলেছে, অযথা খরচ করে লাভ কী? আমি বলেছি, সব কিছুতে লাভ দেখলে হয় না, আমাদের অস্তিত্বেরও কিছু বিষয় থাকে। এখান থেকে মানুষ যাতায়াত করবে। এখনো বাগেরহাটে রেললাইন করার পরিকল্পনা আমাদের আছে। আগে মোংলারটা চালু হোক। তার সঙ্গে আমরা সংযোগ লাইনের ব্যবস্থা করব।

তিনি আরও বলেন, কিছু স্বাধীনতাবিরোধী শক্তি রয়েছে, যারা দূর্গা পূজাসহ বিভিন্ন উৎসবে অশান্তি সৃষ্টি করতে চায়। এদের বিষয়ে সজাগ থাকতে হবে। প্রশাসন ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সব ধরনের নির্দেশনা দেওয়া আছে। এবার পূজা সুষ্ঠু হবে বলে আশা করি। বাগেরহাট সদর উপজেলা ও পৌরসভার সকল পূজা মণ্ডপে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা প্রদানের আশ্বাস দেন শেখ তন্ময়। 

বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আক্তারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভুইয়া হেমায়েত উদ্দিন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিলয় কুমার ভদ্র, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিলন কুমার ব্যানার্জী প্রমুখ।

সভায় বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, আওয়ামী লীগ নেতা এমএ মতিন, ফিরোজুল ইসলাম, তালুকদার আব্দুল বাকি, শেখ বশিরুল ইসলামসহ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, প্রতিটি পূজা মণ্ডপের সভাপতি, সাধারণ সম্পাদকসহ হিন্দু ধর্মীয় নেতারা উপস্থিত ছিলেন।

এদিন বাগেরহাট সদর উপজেলা ও পৌরসভার ১১৯টি পূজা মণ্ডপকে ২৯ হাজার টাকা ও মণ্ডপের স্বেচ্ছাসেবকদের নির্দিষ্ট পোশাক প্রদান করেন এমপি শেখ তন্ময়।