ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

অতিরিক্ত মদ্যপানে সেই ২ নারীর মৃত্যু

প্রকাশিত: ১৩:৩৯, ১৫ অক্টোবর ২০২৩

আপডেট: ১৩:৪৯, ১৫ অক্টোবর ২০২৩

অতিরিক্ত মদ্যপানে সেই ২ নারীর মৃত্যু

ফাইল ছবি

মাদারীপুরে ভাড়া বাসায় অতিরিক্ত মদ্যপান করে পারুল (২৫) ও সাগরিকা (২০) নামে দুই নারীর মৃত্যু হয়েছে। এছাড়া অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন মৃতের মা সহ আরও দুইজন। 

শনিবার (১৪ অক্টোবর) রাত আড়াইটার দিকে মাদারীপুর পৌরসভার ৩নং ওয়ার্ডের কলেজ রোড এলাকায় লুৎফর রহমান মোল্লার বাসার চতুর্থ তলায় এ ঘটনা ঘটে। 

পারুল ও সাগরিকা সম্পর্কে বান্ধবী ছিলেন বলে জানা গেছে। মৃত পারুল ডাসার উপজেলার বালিগাঁও এলাকার ইয়াদ আলী মাতুব্বরের স্ত্রী ও সাগরিকা মাদারীপুর শহরের বটতলা এলাকার মজিবুর রহমানের স্ত্রী। এছাড়া মৃত পারুলের মা ডালিয়া ও সাগরিকার মামা বাবু হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়রা ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার দিবাগত রাতে সাগরিকা তার বান্ধবী পারুল আক্তার রুপা, রুপার মা ডালিয়া, 
সাগরিকার মা সাবিনা ইয়াসমিন ও মামা বাবু মিলে অতিরিক্ত মদ্যপান করে নাচ-গান শেষে ঘুমিয়ে পড়েন। পরে হঠাৎ করেই তাদের চিৎকার চেচামেচি শুনে রুমে ছুটে যান বাসার কেয়ারটেকার হেলাল সরদার। এ সময় তিনি ফ্লোরে মৃত অবস্থায় সাগরিকাকে পড়ে থাকতে দেখেন। এছাড়া অসুস্থ অবস্থায় সাগরিকার বান্ধবী পারুল তার মা ডালিয়া ও সাগরিকার মামা বাবুকে কেয়ারটেকার ও স্হানীয়রা মিলে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক পারুল আক্তার ও সাগরিকাকে মৃত ঘোষণা করেন।

এদিকে স্থানীয় সূত্র জানিয়েছে পহেলা অক্টোবর সাগরিকা, তার মা ও মামা তিনজন মিলে ওই বাসায় ভাড়া ওঠেন। শনিবার রাতে ওই বাসায় অপরিচিত আরও ৩-৪ জন নারী আসেন। পরে এই ঘটনা ঘটে। এরপর থেকে ওই রাতে আসা বাকিদের হদিস পাওয়া যাচ্ছে না।

এদিকে স্থানীয় আবেদুর রহমান বলেন, তাদের ঘরের ভেতরে পাওয়া সরঞ্জাম থেকে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অতিরিক্ত মদ্যপান করার কারণেই তাদের এই অবস্থা হয়েছে। 

সাগরিকার মামা বাবু বলেন, আমরা ভাগনি কোথা থেকে মদ নিয়ে এসে আমাকে খাওয়ার জন্য জোড়াজুড়ি করে। পরে বাধ্য হয়ে তার মন রক্ষায় আমিও মদ পান করি। পরে আমার আর কিছু মনে নেই। চোখ মেলে দেখি আমি হাসপাতালে। তারা অনেক মদ পান করেছে। পরে জানতে পারি অতিরিক্ত মদ পানের কারণে আমার ভাগনি আর ওর বান্ধবী মারা গেছে।

মদ্যপানকারী ডালিয়া আক্তার বলেন, আমার বান্ধবীর মেয়ে মাঝে মাঝেই মদ নিয়ে আসত। আমরা না খাইতে চাইলেও জোর করে খাওয়ানোর চেষ্টা করত। আমি অল্প কিছু খেয়েই অসুস্থ হয়ে পড়েছিলাম। তারপরে কি হইছে আমি আর বলতে পারি না। 
 
মাদারীপুর সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রিয়াজ মাহমুদ বলেন, গভীর রাতে আমাদের এখানে চার থেকে পাঁচজন নারীকে ভর্তি করা হয়। তাদের মধ্যে দুজন আগেই মারা গেছেন। আর দুজনের অবস্থা আশঙ্কাজনক। ময়নাতদন্তের পর বাকি বিষয়গুলো জানা যাবে। 

মাদারীপুর সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী ঘটনাস্থল পরির্দশন করে বলেন, তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।