ঢাকা,  সোমবার  ২৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মামলা করার ৬ ঘণ্টার মধ্যেই তিন চাঁদাবাজ গ্রেফতার

প্রকাশিত: ২১:৩৬, ৩০ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২১:৩৬, ৩০ সেপ্টেম্বর ২০২৩

মামলা করার ৬ ঘণ্টার মধ্যেই তিন চাঁদাবাজ গ্রেফতার

.সংগৃহিত ছবি

মামলা করার ৬ ঘণ্টার মধ্যেই অভিযান চালিয়ে ৩ চাঁদাবাজকে গ্রেফতার করেছে চুয়াডাঙ্গা পুলিশ। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার দিকে চুয়াডাঙ্গা ও পার্শ্ববর্তী মেহেরপুর জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

শনিবার (৩০ সেপ্টেম্বর) চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেফতার তিনজন হলেন- চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গার বগাদী গ্রামের আবদুল্লার ছেলে রকিবুল ইসলাম (৩৬), একই উপজেলার মৃত রমজান আলীর ছেলে রাজ্জাক আলী (৪৩) এবং মেহেরপুর জেলার গাংনী উপজেলার সাহারবাটী গ্রামের মৃত বিল্লাল হোসেনের ছেলে স্বপন আলী (৪৩)।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন জানান, আলমডাঙ্গা থানার বগাদী গ্রামের মিন্টু বাদী হয়ে আলমডাঙ্গা থানায় এজাহার দায়ের করেন। তিনি উল্লেখ করেন, অজ্ঞাত ব্যক্তি মোবাইলে থেকে কল দিয়ে নিজেকে সন্ত্রাসী পরিচয় দিয়ে ১ লাখ টাকা চাঁদা দাবি করে। ওই টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে অকথ্য ভাষায় গালিগালাজসহ সপরিবারে বোমা মেরে হত্যার হুমকি প্রদান করে। পরবর্তীতে ২৭ সেপ্টেম্বর রাত অনুমান রাত ১টায় সপরিবারে হত্যার উদ্দেশ্যে আমার বাড়িতে বোমা নিক্ষেপ করে। বোমাটি লক্ষ্যভ্রষ্ট হয়ে আমার শয়ন কক্ষের সামনে টয়লেটের গোসলখানার ছাউনির উপর পড়ে এবং বিকট শব্দে ঘরের টিন আংশিক পুড়ে যায়। এই অভিযোগের ভিত্তিতে আলমডাঙ্গা থানায় ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্যাদি আইনে মামলা করা হয়।

এই মামলার পরিপ্রেক্ষিতে চুয়াডাঙ্গা ও পার্শ্ববর্তী মেহেরপুর জেলায় অভিযান পরিচালনা করে ঘটনার সাথে জড়িত প্রকৃত আসামিদের গ্রেফতার করে ঘটনার মূল রহস্য উদঘাটন করা হয়। 

আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পরস্পরের যোগসাজসে বিভিন্ন এলাকার ধনাঢ্য লোকদের টার্গেট করে তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনার জন্য মোবাইল ফোনে চাঁদাদাবি করে। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে হত্যা, গুম ও বোমা বিস্ফোরণের হুমকি প্রদান করে।