ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নিষেধাজ্ঞা শেষে সুন্দরবনে যাওয়া প্রথম পর্যটকরা দেখলেন ২ বাঘ

প্রকাশিত: ১১:৩৪, ৪ সেপ্টেম্বর ২০২৩

নিষেধাজ্ঞা শেষে সুন্দরবনে যাওয়া প্রথম পর্যটকরা দেখলেন ২ বাঘ

ফাইল ছবি

মৌসুমের শুরুতেই সুন্দরবনে ঘুরতে যাওয়া পর্যটকরা দুটি বাঘের দেখা পেয়েছেন। কটকা ও কচিখালিতে বাঘ দুটিকে সাঁতার কাটতে দেখা গেছে। 

কচিখালিতে বাঘটি দেখা গেছে শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরের পরে। আর কটকাতে দেখা গেছে রোববার (৩ সেপ্টেম্বর)। সাম্পান ও ক্রাউন নামের দুটি জাহাজের শতাধিক পর্যটক বাঘ দুটি দেখার সুযোগ পান।

পর্যটকবাহী জাহাজ ক্রাউনের যাত্রী শিমুল বলেন, আজ সকালে কচিখালি থেকে কটকায় আসার পর একটি বাঘকে নদী সাঁতরে পার হতে দেখা যায়। এ সময় জাহাজের ৮৫ জন যাত্রী বাঘটির সাঁতার ও তীরে ওঠার দৃশ্য উপভোগ করেন। অনেকেই সাঁতার কাটা অবস্থায় বাঘটির ভিডিও ও ছবি ধারণ করেন।

সাম্পানের যাত্রী রাসেল বলেন, রোববার সাম্পান জাহাজটি কটকা থেকে কচিখালির দিকে যায়। দুপুরের দিকে কচিখালি পৌঁছানোর সময় একটি বাঘকে নদী সাঁতরে পার হতে দেখা যায়। এ জাহাজে ৫৫ জন যাত্রী দৃশ্যটি উপভোগ করেন। অনেকে ছবি তুলতে চেষ্টা করেন। বাঘটি ৮০ গজ দূরত্বে ছিল।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের (টোয়াস) সহ-সাধারণ সম্পাদক ও এভারগ্রিন ট্যুরসের স্বত্বাধিকারী মাজহারুল ইসলাম কচি বলেন, তিন মাসের নিষেধাজ্ঞা শেষে ১ সেপ্টেম্বর থেকে সুন্দরবন পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। প্রথম দিনই খুলনা থেকে সাতটিসহ মোট ৯টি জাহাজ ৩৪৯ জন পর্যটক নিয়ে সুন্দরবন যায়। শনিবার সাম্পানের যাত্রীরা বাঘ দেখতে পান। রোববার ক্রাউন জাহাজের যাত্রীরাও বাঘ দেখতে পেয়েছেন।