ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে স্বামীর মারধরের শিকার গৃহবধূর মৃত্যু

প্রকাশিত: ১৫:৩৫, ২৯ মার্চ ২০২১

শ্রীপুরে স্বামীর মারধরের শিকার গৃহবধূর মৃত্যু

ছয় মাস ধরে শারীরিকভাবে অসুস্থ সুইটি (২৪)। স্বামীর সহযোগিতা না পাওয়ায় চিকিৎসা করাতে পারছিলেন না। গত রোববার (২১ মার্চ) দুপুরে চিকিৎসার জন্য হাসপাতালে যাওয়ার পরিকল্পনা করছিলেন তিনি। এজন্য স্বামীর কাছে টাকা চান। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন স্বামী। এনিয়ে উভয়ের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে স্ত্রীকে মারধর শুরু করেন স্বামী।

মারধরের একপর্যায়ে চেতনা হারিয়ে ফেলেন ওই গৃহবধূ। স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে গৃহবধূর পরিবার এ ঘটনায় থানায় অভিযোগ দিলে আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন স্বামী। শনিবার (২৭ মার্চ) হাসপাতালে দেখতে গিয়ে স্বজনদের সামনেই মারধর করেন স্বামী নুরুল ইসলাম (২৮)। মারধরের শিকার ওই গৃহবধূ রোববার (২৮ মার্চ) সন্ধ্যায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহত গৃহবধূ উপজেলার ধামলই গ্রামের আব্দুস সোবাহানের মেয়ে। তার সিয়াম নামের পাঁচ বছর বয়সী এক ছেলেসন্তান রয়েছে। অভিযুক্ত নুরুল ইসলাম সোনাব গ্রামের গিয়াসউদ্দিনের ছেলে।

নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, ৮ বছর আগে নুরুল ইসলামের সঙ্গে সুইটির বিয়ে হয়। বিয়ের পর থেকেই নানাভাবে সুইটির ওপর নির্যাতন চালাতেন তার স্বামী। স্বামীর অত্যাচার-নির্যাতনে সুইটির শারীরিক নানা জটিলতা দেখা দেয়। মাঝে মধ্যে তার বাবা তাকে স্থানীয় পল্লীচিকিৎসকের মাধ্যমে চিকিৎসা করালেও কোনো ফল পাচ্ছিলেন না। টাকা-পয়সার অভাবে ভালোভাবে চিকিৎসা করাতে পারছিলেন না। গত রোববার সুইটি মাওনা চৌরাস্তার একটি হাসপাতালে চিকিৎসার জন্য যাওয়ার পরিকল্পনা করেন। স্বামী নুরুল টাকা দিতে অপারগতা প্রকাশ করেন। এতে উভয়ের মধ্যে ঝগড়া শুরু হয়। একপর্যায়ে স্বামীর মারধরে অচেতন হয়ে পড়েন এই গৃহবধূ।

নিহতের বড় ভাই আসাদ মিয়া বলেন, ‘কতটা পাষণ্ড হলে এভাবে অসুস্থ স্ত্রীকে মারধর করতে পারে একজন স্বামী। প্রথম দফা মারধরের পর দ্বিতীয় দফায় তাকে হাসপাতালেও মারধর করে।’

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, এ ঘটনায় নিহতের বড় ভাই বাদী হয়ে থানায় অভিযোগ করেছেন। অভিযুক্তকে আটকের চেষ্টা চলছে।

গাজীপুর কথা