ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রেস্টুরেন্টের বিল দিতে দিতে ঋণগ্রস্ত, দুধ দিয়ে গোসল করে বন্ধুদের সঙ্গ ছাড়ার শপথ

প্রকাশিত: ২২:৪১, ২৬ এপ্রিল ২০২৪

রেস্টুরেন্টের বিল দিতে দিতে ঋণগ্রস্ত, দুধ দিয়ে গোসল করে বন্ধুদের সঙ্গ ছাড়ার শপথ

সংগৃহিত ছবি

বন্ধুবান্ধবের কুপরামর্শে সাড়ে ৫ লাখ টাকা ঋণের ফাঁদে পড়েছেন বলে দাবি করেছেন গাজীপুরের শ্রীপুর উপজেলার এমসি বাজারের চা-দোকানি মাসুদ রানা। দুধ দিয়ে গোসল করে এবং কান ধরে ওঠবস করে বন্ধুদের সঙ্গ ছাড়ার শপথ করেছেন তিনি। 

শুক্রবার সন্ধ্যায় এক ভিডিওতে দেখা যায়, দুধ দিয়ে গোসল করছেন চা-দোকানি মাসুদ রানা। এ সময় তিনি দাবি করেন, ব্যবসা পরিচালনার ফাঁকে বেশ কয়েকজনের সঙ্গে তাঁর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। তাঁরা তাঁকে নিয়ে বিভিন্ন সময় নানা ধরনের কুপরামর্শ দিয়ে পরিচালনা করতে থাকে। তাঁকে ভুল বুঝিয়ে, বিভিন্ন জায়গায় ঘোরাফেরা, হোটেল রেস্টুরেন্টে উন্নত খাবার, দামি পোশাক কেনা ইত্যাদি করাতো। এমনকি এসবের বিল তাঁকে দিয়ে পরিশোধ করানো হতো। দোকানের সময় না দেওয়া ও বিভিন্ন স্থানে ঘোরাফেরা করায় তাঁর সাড়ে ৫ লাখ টাকা ঋণ হয়ে যায়। অবশেষে তিনি বন্ধুদের সঙ্গ ছাড়ার এমন সিদ্ধান্ত নেন। 

মাসুদ রানা (৩৫) ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার পাঁঠাডাঙ্গী গ্রামের সবদুল মিয়ার ছেলে। তিনি দীর্ঘ ১৫ বছর ধরে গাজীপুরের শ্রীপুরে মুলাইদ এলাকায় ভাড়া থেকে স্থানীয় এমসি বাজারে ব্যবসা পরিচালনা করেন। তিনি এক ছেলে, এক মেয়ের জনক। 

মাসুদ আরও বলেন, আজ থেকে কোনো বন্ধুবান্ধবের সঙ্গে চলবেন না। মা-বাবাসহ পরিবারের লোকজনের কথাই তিনি মানবেন। অতীতের ভুল বুঝতে পেরে তিনি এখন অনুশোচনা করছেন। আজ থেকে তিনি ও তার স্ত্রী মিলে পরিশ্রম করে টাকা উপার্জন করে ঋণ পরিশোধ করবেন।