ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে প্রতিবন্ধীকে পিটিয়ে হত্যার অভিযোগ

প্রকাশিত: ১২:০৮, ১ নভেম্বর ২০২০

শ্রীপুরে প্রতিবন্ধীকে পিটিয়ে হত্যার অভিযোগ

গাজীপুরের শ্রীপুর উপজেলায় এক প্রতিবন্ধীকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। শনিবার বিকেলে এ ঘটনা ঘটে।
নিহত আক্তার মিয়া (৫৫) স্থানীয় কেওয়া পশ্চিম খন্ড (কড়ই তলা) এলাকার বাসিন্দা।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, প্রায় ৩০ বছর আগে শারীরিক প্রতিবন্ধী মো. আক্তার হোসেন টঙ্গীতে বসবাস করতেন। সেখানে বসবাসকালে আক্তার শ্রীপুরের কেওয়া পশ্চিম খন্ড কড়ইতলা এলাকার মো. হাসেন আলীর মেয়ে সাহেরা খাতুনকে এক ছেলেসহ বিয়ে করেন। পরে শ্বশুরবাড়ির পাশেই একখণ্ড জমি কিনে ঘর তুলে বসবাস শুরু করেন।

পরবর্তীতে তাদের তিন মেয়ে এবং এক ছেলের জন্ম হয়। কয়েক বছর ধরেই পারিবারিক বিষয়াদি নিয়ে তার স্ত্রী ও শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে বিবাদ চলছিল।

ওই বিবাদ নিয়ে শনিবার বিকেলে ভিক্টিমের বাড়িতে সালিশ বসে। সালিশে নিহতের ছোট মেয়ে আসমা বেগমও উপস্থিত ছিলেন। এক পর্যায়ে ধমকিয়ে ও মেরে আসমাকে সালিশ থেকে বের করে দেন তার মামা মো. হাবিবুর রহমান (৫৫), খালা আনোয়ারা বেগম (৪০) ও সৎ ভাই সাইদুর রহমান (৩২)।

পরে তারা ভিক্টিমের সঙ্গে থাকা লাঠি নিয়ে তাকে মারধর করতে থাকলে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। এ সময় আক্তারকে অচেতন অবস্থায় উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক নাজমুল আহসান জানান, বিকেল সোয়া ৫টার দিকে আক্তার হোসেনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনরা।

ঘটনার পর থেকে নিহতের স্ত্রীর ভাই মো. হাবিবুর রহমান, বোন আনোয়ারা বেগম ও আগের পক্ষের ছেলে সাইদুর রহমানসহ শ্বশুরবাড়ির লোকজন পলাতক রয়েছেন। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন বলেও জানান ওসি।

গাজীপুর কথা