ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও নগদ অর্থ বিতরণ

প্রকাশিত: ১৫:৪৯, ২৪ জুন ২০২০

কালীগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও নগদ অর্থ বিতরণ

গাজীপুরের কালীগঞ্জে ২২৪ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে সবজি বীজ, সাইনবোর্ড ও অন্যান্য কার্যক্রমের নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বুধবার (২৪ জুন) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক কৃষকের মাঝে এ উপকরণ বিতরণ করেন।

জানা গেছে, ২০১৯-২০ অর্থ বছরে খরিপ-১/২০২০-২১ মৌসুমে পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এ প্রণোদনা দেওয়া হয়। প্রণোদনার আওতায় প্রত্যেক কৃষক বিভিন্ন পরিমানে ১৪ ধরনের সবজি বীজ, সাইনবোর্ড এবং সার, পরিচর্যা ও বেড়ার জন্য মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ১৯৩৫/- টাকা দেওয়া হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবু নাদির সিদ্দিকীর  জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কোন জায়গা যেন পতিত না থাকে এবং করোনাকালীন ও তৎপরবর্তী খাদ্য নিরাপত্তা যেন নিশ্চিত হয়, সেজন্য কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর বিভিন্ন কার্যক্রমের ধারাবাহিকতায় সংযোজিত হলো এই প্রণোদনা কার্যক্রম।

স্বাস্থ্যবিধি মেনে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবু নাদির সিদ্দিকীর পরিচালনায় এ সময় অতিরিক্ত কৃষি অফিসার ফারজানা তাসলিম, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন ইউনিয়ন থেকে আগত কৃষক-কৃষাণী অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা