ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে করোনায় যুব উন্নয়ন কর্মকর্তাসহ আক্রান্ত আরও ১০ জন

প্রকাশিত: ১৫:৪৬, ১২ জুন ২০২০

কালীগঞ্জে করোনায় যুব উন্নয়ন কর্মকর্তাসহ আক্রান্ত আরও ১০ জন

গাজীপুরের কালীগঞ্জে করোনা সন্দেহে ৩২ রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। নমুনা পরীক্ষার পর শুক্রবার বিকালে ১০ জনের রিপোর্টে করোনা পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে কালীগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, সোনালী ব্যাংক কালীগঞ্জ উপজেলার শাখার একজন ও স্থানীয় একটি কারখানার ৪ জন রয়েছেন। এ নিয়ে কালীগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা ১৯০ জন।

শুক্রবার (১২ জুন) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ইউএনও মো. শিবলী সাদিক।

তিনি জানান, নতুন আক্রান্ত ব্যাক্তিদের মধ্যে কালীগঞ্জ পৌরসভা এলাকায় ৬ জন, বক্তারপুর  ইউনিয়নে ২ জন ও নাগরী ইউনিয়নে ২ জন। আক্রান্তদের প্রাতিষ্ঠানিক বা হোম আইসোলেশনে পাঠানো এবং তাদের পরিবারের বাকী সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে বলেও জানান ওই কর্মকর্তা।

ইউএনও মো. শিবলী সাদিক আরো জানান, এ উপজেলার করোনায় আক্রান্ত হয়ে ৩ জনে মৃত্যু হয়েছে। যার মধ্যে ১ মাসের এক শিশু, ষাট ও সত্তরউর্ধ্ব দুইজন বৃদ্ধ হয়েছে।

জানা গেছে, উপজেলায় এ পর্যন্ত সর্বমোট ১৫০৩ জন রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআর এ পরীক্ষা করা হয়েছে। ওই পরীক্ষা থেকে ১৯০ জন নারী-পুরুষের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। তবে আক্রান্তদের থেকে ইতিমধ্যে ১১৩ জন  করোনাকে জয় করে ঘরে ফিরেছে।

গাজীপুর কথা