ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে ডাকাতির প্রস্তুতি কালে ১০ ভুয়া গোয়েন্দা পুলিশ গ্রেফতার

প্রকাশিত: ১৬:২৮, ১৫ মার্চ ২০২১

কালিয়াকৈরে ডাকাতির প্রস্তুতি কালে ১০ ভুয়া গোয়েন্দা পুলিশ গ্রেফতার

ঢাকা জেলার আশুলিয়া ও গাজীপুর জেলার কালিয়াকৈর এলাকা থেকে ভুয়া গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় ১০ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। এসময় অস্ত্র ও অবৈধ ওয়াকিটকি উদ্ধার করা হয়েছে।

রোববার (১৪ মার্চ) রাতে এ তথ্য জানিয়েছেন র‍্যাব-৪-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী। তিনি জানান, শনিবার দিবাগত রাতে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার ১০ জন হলেন— আশরাফুল ইসলাম (২৫), মো. রুবেল মিয়া (৩০), মো. আপিকুজ্জামান ওরপে শরিফ (৩৮), মো. রফিকুল ইসলাম (৩০), মো. রাসেল মুন্সি (৩০), মো. রুবেল মুন্সি (৩২), মো. সাকিব (১৯), মো. ইউসুফ (২৫), মো. আবু তাহের (৩৮) ও মো. সুমন মিয়া (২৩)।

এ সময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, একটি অটোরিকশা, তিনটি ওয়াকিটকি, এক জোড়া হ্যান্ডকাফ ও একটি বেতের লাঠি জব্দ করা হয়।

র‍্যাব-৪ জানায়, শনিবার রাতে সাড়ে ১০টার দিকে গোয়েন্দা তথ্য পাওয়া যায়, ভুয়া ডিবি পুলিশ পরিচয় দিয়ে ১০ জনের একটি চক্র ঢাকা জেলার আশুলিয়া ও গাজীপুর জেলার কালিয়াকৈরের চন্দ্রা এলাকায় ডাকাতির প্রস্ততি নিচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪-এর একটি আভিযানিক দল সোয়া ১১টায় ওই এলাকায় পৃথক দুইটি অভিযান পরিচালনা করে ওই ১০ জন ভুয়া ডিবি পুলিশকে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা তাদের অপরাধমূলক কর্মকাণ্ডের তথ্য স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ। তারা আরও জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই রাজধানী ঢাকা, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, বগুড়া, রংপুর, ময়মনসিংহ ও গাজীপুর জেলাসহ বিভিন্ন স্থানে নিজেদেরকে ভুয়া ডিবি পুলিশ পরিচয় দিয়ে অপহরণ, ছিনতাইসহ ডাকাতি কার্যক্রম চালিয়ে আসছিলেন। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব।

গাজীপুর কথা