ঢাকা,  বুধবার  ০১ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিসিবির ভাবনায় এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ সিরিজ

প্রকাশিত: ০৫:৫৮, ৯ অক্টোবর ২০২০

বিসিবির ভাবনায় এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ সিরিজ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদযাপন উপলক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ আয়োজনের প্রস্তুতি নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে মাঠে গড়ানোর প্রাক্কালে দুই ম্যাচের সিরিজটি স্থগিত করা হয়। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে সিরিজটি আয়োজন করতে চায় বিসিবি।

মার্চের ২১ ও ২২ তারিখ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এশিয়া একাদশ ও রেস্ট অব দি ওয়ার্ল্ড একাদশ নামের দুটি দল গঠনও প্রায় চূড়ান্ত করা হয়েছিল। বিশ্বের নামীদামী সব তারকা খেলতেন দুই দলে বিভক্ত হয়ে। তবে বাংলাদেশে করোনা ভাইরাস ধরা পড়ায় এবং বিশ্বব্যাপী এই ভাইরাস ছড়ানোর ঝুঁকি থাকায় শেষমুহূর্তে এসে প্রীতি ম্যাচ দুটির পরিকল্পনা থেকে সরে আসে বিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক হলে এই ম্যাচ দুটি আয়োজন করা হবে। ম্যাচ দুটি মাঠে গড়ানোর পরিকল্পনা এখনো তাদের ভাবনায় আছে বলে জানান তিনি।

নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমাদের এখনো পরিকল্পনা রয়েছে। বিশ্বের সার্বিক পরিস্থিতির কারণে সিরিজ আয়োজন পিছিয়েছে। মুজিব শতবর্ষ উদযাপন নিয়ে আমাদের নিজস্ব কিছু পরিকল্পনা ছিল। পরিস্থিতি স্বাভাবিক হলে, অনুকূলে থাকলে সিরিজটি হবে। আমরা এখনো এটাকে পরিকল্পনার বাইরে নিয়ে যাইনি। পরিস্থিতি স্বাভাবিক হলে আয়োজনের পরিকল্পনা আছে।’

গাজীপুর কথা