ঢাকা,  বৃহস্পতিবার  ১৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীলংকার লিগে বাংলাদেশের চার ক্রিকেটার

প্রকাশিত: ২০:১১, ২৯ এপ্রিল ২০২৪

শ্রীলংকার লিগে বাংলাদেশের চার ক্রিকেটার

ফাইল ছবি

শ্রীলংকার ফ্র্যাঞ্চাইজি লিগ এলপিএলে নিয়মিতই খেলছেন বাংলাদেশি ক্রিকেটাররা। গত বছর এই আসরে ছিলেন সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মোহাম্মদ মিথুন ও শরিফুল ইসলামের মতো তারকারা। এবারও দেশটির লিগে খেলার জন্য নিলামে নাম লিখিয়েছেন ৪ ক্রিকেটার।

বাংলাদেশ থেকে খেলোয়াড় নিলামে নাম নিবন্ধন করা ক্রিকেটাররা হলেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত ও তাসকিন আহমেদ। আজ সোমবার এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

আগামী ১ থেকে ২১ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এলপিএলের পঞ্চম এই আসরের। দ্রুতই ঘোষণা করা হবে নিলামের তারিখ। ২৪টি দেশ থেকে পাঁচশর বেশি বিদেশি খেলোয়াড় টুর্নামেন্টে খেলার জন্য নাম লিখিয়েছেন।

টুর্নামেন্টে খেলতে ৪ বাংলাদেশি ছাড়াও অন্যান্য বিদেশিদের মধ্যে নাম লিখিয়েছেন নিউজিল্যান্ডের টিম সাউদি, জিমি নিশাম, কলিন মুনরো, ইশ সোধি ও মার্ক চ্যাপম্যান। আছেন ওয়েস্ট ইন্ডিজের  শাই হোপ, এভিন লুইস, আন্দ্রে ফ্লেচার, ওশান থমাস, কিমো পল ও ফ্যাবিয়ান অ্যালেন।

এছাড়া ইংল্যান্ডের রিস টপলি, আফগানিস্তানের মুজিব উর রহমান, গুলবাদিন নায়েব, নুর আহমেদ ও ইব্রাহিম জাদরানও রয়েছেন। অস্ট্রেলিয়ার উসমান খাজা, জেসন বেহরেনডর্ফ, দক্ষিণ আফ্রিকার তাবরেজ শামসি, রিজা হেনড্রিক্স, রাইলি রুশো, লুঙ্গি এনগিডি লিখিয়েছেন নাম। পাকিস্তানের নাসিম শাহ ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ নাম লিখিয়েছেন।

এলপিএলের গত মৌসুমে গল টাইটানসের হয়ে খেলেছেন সাকিব ও মিথুন। এছাড়া হৃদয় জাফনা কিংস ও শরীফুল ইসরাম আলো ছড়িয়েছেন কলম্বো স্ট্রাইকার্সের হয়ে।