ঢাকা,  সোমবার  ২০ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রেফারিং বিতর্ক, ম্যাচ শেষে ফুঁসে উঠলেন মুলার

প্রকাশিত: ১৮:১১, ৯ মে ২০২৪

রেফারিং বিতর্ক, ম্যাচ শেষে ফুঁসে উঠলেন মুলার

ছবি: সংগৃহীত

রিয়াদ মাদ্রিদের ঘরের মাঠেও আধিপত্য ধরে রেখেছিল বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় সেমিফাইনালে লিড পেয়েছিল জার্মান জায়ান্টরা। কিন্তু মাত্র ৩ মিনিটের ঝড়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে থমাস টুখেলের দল।

প্রত্যাবর্তন লস ব্ল্যাঙ্কোসদের ডিএনএ’তে। আর মাঠটা সান্তিয়াগো বার্নাব্যু হলে তো কথাই নেই। রিয়াল যেন হয়ে ওঠে অপ্রতিরোধ্য। তবে স্বাগতিকদের জয়ের গায়ে কিছুটা হলেও ‘যদি-কিন্তু’ লেগে গেছে লাইন্সম্যানের বাঁশিতে।

বুধবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হোসেলুর জোড়া গোলে বায়ার্ন মিউনিখকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এতে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে কার্লো আনচেলত্তির দল।

এই ম্যাচের যোগ করা সময়ের ১৩তম মিনিটে বায়ার্নের সেন্টারব্যাক ম্যাথিয়াস ডি লিখট রিয়ালের জালে বল পাঠিয়েছিলেন। কিন্তু রেফারি তার আগেই অফসাইডের বাঁশি বাজান। ফলে গোলটি বাতিল হয়ে যায়। 

এই গোলটি বাতিল না হলে বায়ার্ন ম্যাচে সমতায় ফিরত। ফলে খেলা অতরিক্ত সময়ে গড়াতে পারতো। এই গোল বাতিল করায় মাঠেই রেফারির সঙ্গে তর্কে জড়িয়েছিলেন বায়ার্নের কোচ থমাস টুখেল ও খেলোয়াড়রা। 

রেফারির সিদ্ধান্ত পছন্দ হয়নি বায়ার্নের মিডফিল্ডার থমাস মুলারেরও। গোল বাতিল হওয়ায় বেজায় চটেছেন এই ৩৪ বছর বয়সী। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘মারচিনিয়াক? সে ভিডিওটা দেখেনওনি। সে এটা দেখার সুযোগটাও নিলো না। এটা সত্যিই বিস্ময়কর, এমন একটা মুহূর্তে , এতো দ্রুত বাঁশি বাজালেন।’

এরপরই রিয়াল মাদ্রিদের দিকে আঙুল তোলেন মুলার। অভিযোগের সুরে বলেন,  ‘মাদ্রিদে প্রায়ই এমনটা হয়। কয়েক বছর আগেও আমার এমন অভিজ্ঞতা হয়েছিল। ক্রিস্টিয়ানো রোনালদো দুই গোল করেছিলেন। কিন্তু এটা তখনকার যখন ভিএআর ছিল না।’