ঢাকা,  সোমবার  ০৩ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

১ লাখ টাকার জাল নোট ১৫ হাজারে বিক্রি করতেন তারা

প্রকাশিত: ১৬:৫৯, ২০ মে ২০২৪

১ লাখ টাকার জাল নোট ১৫ হাজারে বিক্রি করতেন তারা

সংগৃহিত ছবি

গাজীপুরের গাছা এলাকা থেকে জাল টাকাসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার দিবাগত রাত দেড়টার দিকে গাজীপুর মহানগরীর গাছার উত্তর খাইলকুর এলাকায় থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, ভোলা জেলার বোরহান উদ্দিন থানার পক্ষিয়া গ্রামের রুহুল আমিনের ছেলে শিবলু (৩৯) ও কুমিল্লা জেলার বুড়িচং থানার ছয়গ্রাম এলাকার মমিন মিয়ার ছেলে রাকিবুল হাসান (২৭)।

এসময় তাদের কাছ থেকে ৪ লাখ ৯২ হাজার টাকার মূল্যমানের জাল নোট জব্দ করা হয়।

এ ঘটনায় জড়িত থাকায় শিবলুর স্ত্রী মিনারা ও তাদের অপর এক সহযোগী আনিসকে এই মামলায় আসামি করে মোট চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার বিকেলে তিনটার দিকে টঙ্গী পূর্ব থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার অপরাধ (দক্ষিণ) মোহাম্মদ ইব্রাহীম খান এ তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রোববার রাতে উত্তর খাইলকুর এলাকার একটি ছয়তলা বাড়ির চারতলার একটি কক্ষে জাল নোট বেচাকেনার তথ্য পায় পুলিশ। পরে ওই ভবনে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। জাল নোটসহ গ্রেপ্তারের পর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানায়, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে বাজারে জাল নোটগুলো ছড়িয়ে দেবার পরিকল্পনা ছিল তাদের। এক লাখ টাকার জাল নোট ১৫ হাজার টাকায় বেচাকেনা করতেন তারা। একই অপরাধে তাদের বিরুদ্ধে বাসন থানায় একটি মামলা রয়েছে। আজ তাদের বিরুদ্ধে গাছা থানায় মামলা দায়ের করা হয়েছে। তাদের আদালতে পাঠিয়ে রিমান্ড চাওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার অপরাধ (দক্ষিণ) হাফিজুর, গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জিয়াউর রহমানসহ অনেকে।