ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

জাতীয় সাঁতারে নৌবাহিনী সেরা

প্রকাশিত: ০০:৩৩, ২১ অক্টোবর ২০২৩

জাতীয় সাঁতারে নৌবাহিনী সেরা

সংগৃহীত ছবি

৩২তম জাতীয় সাঁতার প্রতিযোগিতার পর্দা নামলো আজ। আসরে ৫২টি দলের মধ্যে ৭৪টি পদক জিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌবাহিনী দল। আর ৪৩ টি পদক নিয়ে রার্নাসআপ হয়েছে সেনাবাহিনী দল। 

এবারের আসরে পুরুষ বিভাগে সেরা সাঁতারু নৌবাহিনী দলের সামিউল ইসলাম। আর নারী বিভাগের সেরা সাঁতারু হয়েছেন নৌবাহিনী দলের সোনিয়া আক্তার। জাতীয় সাঁতার প্রতিযোগিতায় পাঁচটি নতুন রেকর্ড হয়েছে। 

এমন উল্লাস তাদেরকেই মানায়। ৩৫টি স্বর্ণ সহ তালিকায় শীর্ষে থেকে ৩২ তম জাতীয় সাঁতার প্রতিযোগিতা শেষ করলো বাংলাদেশ নৌবাহিনী দল। এছাড়া, আসরে ২৪টি রৌপ্য ও ১৫ টি ব্রোঞ্জসহ মোট ৭৪টি পদক পায় তারা। 

অন্যদিকে ৮টি স্বর্ণ, ১৭টি রৌপ্য ও ১৮ টি ব্রোঞ্জ নিয়ে মোট ৪৩টি পদক নিয়ে রানার্সআপ হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী দল। আর ১ টি রৌপ্য ও ৯ টি ব্রোঞ্জ পেয়ে তৃতীয় হয়ে বিকেএসপি। 

চতুর্থ ও শেষ দিনের খেলায় একটি জাতীয় রেকর্ড হয়েছে। ১০০ মিটার ব্যাক স্ট্রোকে ৫৮ দশমিক চার পাঁচ সেকেন্ড সময় নিয়ে নিজের রেকর্ড নিজেই ভাঙেন  নৌবাহিনীর সামিউল ইসলাম রাফি। এরআগে ২০২২ সালে ৫৯ দশমিক আট তিন সেকেন্ড সময় নিয়েছিলেন তিনি। 

আসরের পুরুষ বিভাগে তিনটি স্বর্ণ পদক ও তিনটি নতুন রেকর্ড করে নৌবাহিনীর সামিউল ইসলাম সেরা সাঁতারু নির্বাচিত হয়েছেন। মহিলা বিভাগে ৫টি স্বর্ণ ও ২টি রৌপ্য পদক অর্জন করে নৌবাহিনীর সোনিয়া আক্তার সেরা সাঁতারু নির্বাচিত হন।

পরে বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌ বাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান। তিনি জানান, আগামীতে খেলোয়াড়দের আরো উন্নত প্রশিক্ষণের পাশাপাশি আধুনিক সুযোগ সুবিধা দেয়া হবে। 

এবারের আসরে ৫২টি দলের মোট সাড়ে ৫০০ জন প্রতিযোগি অংশ নেন।