ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আহত হওয়ার নাটক সাজিয়েছিল শামা-তাবিথ

প্রকাশিত: ১৪:৫৭, ২৪ সেপ্টেম্বর ২০২২

আহত হওয়ার নাটক সাজিয়েছিল শামা-তাবিথ

শামা ওবায়েদ এবং তাবিথ আউয়াল

বিএনপি নেতাদের আহত হওয়ার নাটক নতুন নয়, বেশ পুরোনো। বারবার ধরা খাওয়ার পরও তারা এ নাটক করে ফায়দা লুটতে চায়। সম্প্রতি শামা-তাবিথ আহত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার মিথ্যা নাটক ফাঁস হয়ে গেছে জনগণের সামনে। এবার জানা গেছে এই নাটকের কারণ।

দলটির একজন সিনিয়র নেতা জানিয়েছেন, শামা ওবায়েদ এবং তাবিথ আউয়ালের আহতের ভান করার ঘটনাটি ছিল সুদূর প্রসারী পরিকল্পনার অংশ। বিশেষ করে হাসপাতালে ভর্তি হওয়ার জন্য যা যা নাটক করা দরকার সবই করেছিল তারা।

মূলত বিএনপি বিদেশি কূটনীতিকদের দেখাতে চেয়েছে যে, বিভিন্ন রাষ্ট্রদূতদের কাছে সরকারের সমালোচনা করায় সরকার দলীয় নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালিয়েছে।

শুধু তাই নয়, আহত হওয়ার ফেইক ছবিগুলো তারা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়েছে। বেশি ভিউজ পেতে কিছু কিছু ফেসবুক পেইজ থেকে যা বুষ্টও করা হয়। সেটাও ছিল পরিকল্পনার অংশ।

কিন্তু পরদিন সকালেই হাসপাতালের বিছানা, হুইল চেয়ার ছেড়ে সেজেগুজে জাপানের রাষ্ট্রদূতের সাথে দেখা করতে চলে আসেন শামা ওবায়েদ। আর বিকেলে এক সমাবেশে বাম হাতে ব্যান্ডেজ লাগিয়ে হাজির হন তাবিথ আউয়াল। অথচ তার হাসপাতালের ছবিতে দেখা যায় কোনো হাতেই তার ব্যান্ডেজ নেই। ক্যানলা করা ডান হাতে। এখানেই সুপার ফ্লপ বিএনপির আহত হওয়ার নাটক।

জানা গেছে, বিএনপির পরিকল্পনা ছিল বিভিন্ন দেশের রাষ্টদূতদের কাছে শামা-তাবিথের ফেস পরিচিত করানো। তারপর সরকারি দলের হামলার শিকার হয়ে আহত হওয়ার নাটক সাজিয়ে কূটনীতিকদের কাছে সরকারের ভাবমূর্তি খারাপ করা। তাই রাষ্ট্রদূততের সঙ্গে বিএনপির প্রতিটি বৈঠকেই উপস্থিত ছিল শামা ওবায়েদ ও তাবিথ আউয়াল।

আর এখন সব পরিকল্পনা ফাঁস হয়ে যাওয়ায় কোর্ট-টাই পড়ে আবার ব্যবসায় মনোনিবেশ করেছে তাবিথ আউয়াল। আর দীর্ঘদিন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গ না পাওয়ায় লন্ডন যাবার প্রস্তুতি নিচ্ছে শামা ওবায়েদ।