ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুর মহাসড়কে পুলিশের তল্লাশি

প্রকাশিত: ২২:৫৪, ৭ ডিসেম্বর ২০২২

গাজীপুর মহাসড়কে পুলিশের তল্লাশি

গাজীপুরে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে রাজধানী ঢাকার প্রবেশমুখ গাজীপুর মহানগরীর টঙ্গী ব্রিজের পাশে তল্লাশিচৌকি বসিয়েছে পুলিশ।

আজ বুধবার দুপুরের পর থেকে করা হচ্ছে ঢাকাগামী যানবাহন থামিয়ে তল্লাশি। তবে নজরদারি বেশি করা হচ্ছে মোটরসাইকেলের প্রতি। প্রতিটি মোটরসাইকেল থামিয়ে চালক সম্পর্কে খোঁজখবর নেওয়া হচ্ছে।

দেহ তল্লাশিসহ মুঠোফোনের ব্যক্তিগত তথ্য, গুরুত্বপূর্ণ মেসেজ, ভাইবার, হোয়াটসঅ্যাপ, ছবি ঘাঁটাঘাঁটি করে দেখছে পুলিশ।
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর অংশ দিয়ে দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলের প্রায় ৩২টি রোডের যানবাহন চলাচল করে। ঢাকায় প্রবেশ করতে হলে এ সড়কটি সবাই ব্যবহার করে থাকে।

ব্যবসায়ী মো. আলী জানান, গাজীপুর থেকে দুপুরে ব্যক্তিগত কাজে বাসে করে ঢাকা যাচ্ছিলেন। টঙ্গী ব্রিজের কাছে পৌঁছনোর পর পুলিশ বাস থামিয়ে তল্লাশি করে। এ সময় তার স্মার্টফোন নিয়ে পুলিশ ফেসবুক, ইমো, মেসেঞ্জার, হোয়াটস অ্যাপ ঘাঁটাঘাঁটি করে।

তল্লাশিকেন্দ্রে দায়িত্ব পালনকারী টঙ্গী পূর্ব থানার এসআই মো. মিলন বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আমরা দায়িত্ব পালন করছি। কাউকে হয়রানি করা হয়নি। যাতে নাশকতা বা আইন-শৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে সে জন্য তল্লাশি চালানো হচ্ছে। ’

এদিকে আজ গাজীপুর মেট্রোপলিটন পুলিশ আটটি থানা এলাকায় অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ১৩ নেতাকর্মীকে আটক করেছে। এর মধ্যে টঙ্গী পূর্ব থানায় চারজন, পশ্চিম থানায় পাঁচজন, কোনাবাড়ী থানায় তিনজন, বাসন থানায় একজন। ওই সব থানার ওসিরা এসব তথ্য নিশ্চিত করেছেন।