ঢাকা,  রোববার  ১৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

৭ মে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ২০তম শাহাদাৎ বার্ষিকী

প্রকাশিত: ১২:০৮, ৭ মে ২০২৪

৭ মে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ২০তম শাহাদাৎ বার্ষিকী

সংগৃহিত ছবি

স্বাধীনতার পদক প্রাপ্ত মুক্তিযোদ্ধা প্রখ্যাত শ্রমিক নেতা শহীদ আহসানউল্লাহ মাস্টারের ২০তম শাহাদাতবার্ষিকী আজ মঙ্গলবার।

এ উপলক্ষে ঢাকা, গাজীপুরসহ দেশের অনেক স্থানে স্মৃতি পরিষদের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে মিলাদ ও দোয়া মাহফিল, তবারক বিতরণ, স্মরণ সভা এবং স্মরণিকা প্রকাশ। মঙ্গলবার সকালে গাজীপুর সিটি করপোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ডের  হায়দরাবাদ গ্রামে শহীদ আহসানউল্লাহ মাস্টারের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন, মিলাদ ও দোয়া মাহফিল, তবারক বিতরণ, স্মরণ সভা অনুষ্ঠিত হবে। এসব কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা অংশ নেবেন। এ ছাড়া দুপুরে গাজীপুর জেলা শহরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

আহসানউল্লাহ মাস্টার স্মৃতি পরিষদ প্রয়াতের ২০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরাম (বিজেআরএফ), গাজীপুর সাংবাদিক ইউনিয়ন (জিইউজে), ভাওয়াল  সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ, ভাওয়াল আইডিয়াল একাডেমি, হায়দরাবাদ জনকল্যাণ সমিতি, ভাওয়াল শিশু-কিশোর ফোরামসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক সংগঠন মরহুমের কবরে পৃথকভাবে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া  মাহফিল আয়োজন করেছে।

২০০৪ সালের ৭ মে একদল সন্ত্রাসী নোয়াগাঁও এমএ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে তাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে। ২০০৫ সালের ১৬ এপ্রিল দ্রুত বিচার আইনে এ হত্যা মামলার রায় হয়।

শহীদ আহসানউল্লাহ মাস্টারের বড় ছেলে এবং সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল গ্রামের বাড়ি হায়দরাবাদ, টঙ্গী ও গাজীপুরের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ এবং শ্রমিক লীগসহ সবাইকে শহীদ আহসানউল্লাহ মাস্টারের শাহাদাতবার্ষিকীর কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।