ঢাকা,  মঙ্গলবার  ১৪ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দেশ-বিদেশে ছড়িয়ে দেওয়া হবে যমুনা ডেনিমসের আধুনিক ব্র্যান্ড: সালমা ইসলাম এমপি

প্রকাশিত: ০০:২৫, ২৯ এপ্রিল ২০২৪

দেশ-বিদেশে ছড়িয়ে দেওয়া হবে যমুনা ডেনিমসের আধুনিক ব্র্যান্ড: সালমা ইসলাম এমপি

সংগৃহিত ছবি

গাজীপুরের ভোগড়া এলাকায় দেশের অন্যতম শিল্পগোষ্ঠী যমুনা গ্রুপের আরেকটি নতুন অঙ্গ-প্রতিষ্ঠান ‘যমুনা ডেনিমস টেকনোলজি লিমিটেড’ এর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

রোববার সকালে এই নির্মাণ কাজের উদ্বোধন করেন সাবেক প্রতিমন্ত্রী ও যমুনা গ্রুপের চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি।

এ সময় যমুনা গ্রুপের চেয়ারম্যান বলেন, এক বছরের মধ্যেই সম্পূর্ণ উৎপাদনে যাবে প্রতিষ্ঠানটি। এতে উন্নতমানের পোশাকের মান বজায় রেখে তৈরি করা হবে দেশের মানসম্মত পোশাক। যা দেশের বাজারেও সবার উপরে থাকবে।

এ সময় যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শামীম ইসলাম বলেন, যমুনা ডেনিমস টেকনোলজি লিমিটেডে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার এবং এখানে নতুন করে কর্মসংস্থানের সুযোগ পাবে প্রায় দশ হাজার শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারী।

শামীম ইসলাম আরও বলেন, এই স্থানেই হয়েছে যমুনা গ্রুপের প্রথম ফ্যাক্টরি এবং এখান থেকেই যমুনার উত্তরোত্তর সমৃদ্ধি হয়ে বর্তমান অবস্থায় এসেছে। উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে তিনি বলেন, তাই এখানের মাটি আমাদের কাছে পবিত্র মাটি এবং এ ফ্যাক্টরি গ্রুপের জন্য অন্তত গুরুত্বপূর্ণ। এটি আপনাদের সবার খেয়াল রাখতে হবে। 

যমুনা গ্রুপের প্রকৌশলীদের উদ্দেশে তিনি বলেন, আগামী এক বছরের মধ্যে আমরা নতুন এ প্রজেক্টের সমাপ্ত করতে চাই। সে হিসাবেই আপনারা দ্রুত কাজ শেষ করবেন। আর উন্নত পরিবেশে সবুজে শ্যামলে এটা হবে একটি গ্রিন ফ্যাক্টরি।

উদ্বোধনী অনুষ্ঠানে যমুনা গ্রুপের পরিচালক রোজালিন ইসলাম বলেন, যমুনা ডেনিমস টেকনোলজি লিমিটেডের ব্র্যান্ডের পোশাক এমন একটি জায়গায় আমরা নিয়ে যেতে চাই, যেখানে বিদেশি ক্রেতারা বাংলাদেশে চলে আসেন। তিনি আরও বলেন, পোশাকের ব্র্যান্ডের সৃষ্টি করেছেন যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত পিতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। তার অবর্তমানে আমরা সুনামের সঙ্গে দেশ-বিদেশে পৌঁছে দিব যমুনা গ্রুপের তৈরি পোশাক। 

শ্রমিক কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে রোজালিন ইসলাম বলেন, এখানে নতুন করে আরও ১০ হাজার লোকের কর্মসংস্থান হবে। এই ১০ হাজার লোকের কর্মসংস্থান মানে তাদের পরিবার-পরিজন সম্পৃক্ত। আমরা তাদের সন্তানদের জন্য স্কলারশিপসহ সব উন্নত সুযোগ-সুবিধা করব।

এ সময় উপস্থিত ছিলেন প্রয়াত চেয়ারম্যানের ভাতিজা ও রয়েল গ্রুপের পরিচালক মো. রায়হানুল ইসলাম হৃদয়, যমুনা গ্রুপের প্রকৌশলী মো. এরশাদ হোসেনসহ যমুনা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা।