ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মাধ্যমিকের বই উৎসব কাপাসিয়ায়

প্রকাশিত: ২২:৪৭, ২৮ ডিসেম্বর ২০২২

মাধ্যমিকের বই উৎসব কাপাসিয়ায়

মাধ্যমিকের বই উৎসব কাপাসিয়ায়

আগামী ১ জানুয়ারি বই উৎসব করে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেবে সরকার। আর কেন্দ্রীয়ভাবে প্রাথমিকের বই উৎসব হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় খেলার মাঠে। মাধ্যমিকে বই উৎসব হবে গাজীপুরের কাপাসিয়া সদর উপজেলার কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে। নারায়ণগঞ্জের রূপগঞ্জের মুড়াপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মাধ্যমিকের বই উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে শিক্ষা প্রশাসন। বুধবার বিকেলে এনসিটিবির কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন।

এক জানান, মাধ্যমিকের বই উৎসব নারায়ণগঞ্জের রূপগঞ্জের মুড়াপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সে সিদ্ধান্তে পরিবর্তন আনা হয়েছে। গাজীপুরের কাপাসিয়া সদর উপজেলার কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে ১ জানুয়ারি মাধ্যমিকের বই উৎসব হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মহোদয় ওই অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন। 

জানতে চাইলে কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফায়জুদ্দিন ফকির বলেন, আমাদের কাছে ইমেইল এসেছে। আগামী ১ জানুয়ারি মাননীয় শিক্ষামন্ত্রী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থেকে বই উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেবেন। আমরা প্রস্তুতি নিচ্ছি। 

এর আগে ৩১ ডিসেম্বর সকাল ১০টায় বই উৎসবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রতিটি শ্রেণির একজন করে শিক্ষার্থীকে এক সেট করে বই দিয়ে উৎসবের উদ্বোধন করবেন। আর আগামী ১ জানুয়ারি সব স্কুলে পাঠ্যপুস্তক উৎসব উদযাপনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।