ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কাপাসিয়া সাপের দংশনে শিশুর মৃত্যু

প্রকাশিত: ১২:৩২, ১৬ অক্টোবর ২০২৩

কাপাসিয়া সাপের দংশনে শিশুর মৃত্যু

ফাইল ছবি

গাজীপুরে মাটের ঘরের গর্তের মুখ বন্ধ করতে গিয়ে সাপের কামড়ে এক শিশু প্রাণ হারিয়েছে। নিহত শিশু সোহান(৯) কাপাসিয়া উপজেলার তরগাঁও ইউয়িনের সোনারুয়া গ্রামের ফকির বাড়ীর ছাইদুলের ছেলে।

রবিবার (১৪ অক্টাবর) দুপুরের দিকে তার মৃত্যু হয়। কাপাসিয়া সোনারুয়া গ্রামের ইউপি সদস্য জয়নাল আবেদিন এ তথ্য নিশ্চিত করেন।
ফকির বাড়ীর জয়নাল মেম্বার জানায়, নিহতের বাবা ছাইদুল ইসলাম আমাকে বলেছে, ছেলেকে বিষধর সাঁপে কামড় দিছে। সে নিজের বসত ঘরের ভিতরে একটি গর্তের মুখে মাটি দেওয়ার চেষ্টা করছিলো। এ সময় একটি সাঁপ তাকে ছোবল দেয়।আহত ছেলেকে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়।সেখানে জরুরী বিভাগের ডাক্তার রেফার্ড করে দেয়। জেলা শহরে যেতে যেতে সে পথেই মারা গেছে।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মামুনর রহমান জানান, সাঁপের কামড়ে আহত শিশুটিকে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছিলো। আমাদের এই হাসপাতালে সাপপর কামড়ের ভ্যাকসিন না থাকায় আমরা সাথে সাথে গাজীপুর শহীদ তাজউদ্দীন্ আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেছি।

এলাকাবাসী দুঃখ করে বলেন, সাপের কামড়ের ঔষধ থাকে শহরের সরকারি হাসপাতালে। অথচ বেশির ভাগ সময় গ্রামের মানুষকে কামড়ায় সাঁপ।