ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জ কল্যাণ সংস্থার স্বাস্থ্য সেবা কর্মসূচি পালিত

প্রকাশিত: ১৭:০৫, ৩০ ডিসেম্বর ২০২২

কালীগঞ্জ কল্যাণ সংস্থার স্বাস্থ্য সেবা কর্মসূচি পালিত

কালীগঞ্জ কল্যাণ সংস্থার স্বাস্থ্য সেবা কর্মসূচি পালিত

গাজীপুরের কালীগঞ্জে স্বেচ্ছাসেবী সমাজিক সংগঠন কালীগঞ্জ কল্যাণ সংস্থার (কেকেএস) স্বাস্থ্যসেবা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এখানে অসহায়, দরিদ্র ও অস্বচ্ছল মানুষ বিনামূল্যে স্বাস্থ্যসেবা, ফিজিওথেরাপি ও রক্তের গ্রুপ নির্ণয় করার সুয়োগ পান। 

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টার দিকে কালীগঞ্জ মহিলা ডিগ্রি কলেজ প্রাঙ্গণে দিনব্যাপী এ কর্মসূচি শুরু হয়। এতে ভ্যর্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যোগ দেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি।

সংগঠনের সভাপতি ইঞ্জি. মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) মো. আসসাদিকজামান, কালীগঞ্জ কল্যাণ সংস্থার প্রধান পৃষ্ঠপোষক ডা. মোহাম্মদ ওয়াদুদুজ্জামান ভূঁইয়া, সাধারণ সম্পাদক মো. মাশহুদুর রহমান সাজেদ। এছাড়াও কেকেএস’র কার্যনির্বাহী কমিটি ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল লিমিটেডের সহযোগীতায় আয়োজিত এ স্বাস্থ্যসেবা কর্মসূচিতে অসহায়, দরিদ্র ও অস্বচ্ছল মানুষের মধ্যে বিশেষজ্ঞ ১৭ জন চিকিৎসক দ্বারা রোগ নির্ণয় করে বিনামূল্যে ওষুধ সরবরাহের ব্যবস্থা করা হয়। পাশাপাশি স্বাস্থ্যসেবা কর্মসূচিতে বিনামূল্যে টিম ইনক্লুশন বাংলাদেশ ফাউন্ডেশনের ফিজিওথেরাথি এবং অভিপ্রায় যুব সমাজ কল্যাণ সংস্থা রক্তের গ্রুপ নির্ণয় করা হচ্ছে। এছাড়াও স্বাস্থ্যসেবা কর্মসূচিতে কালীগঞ্জ আদর্শ যুব উন্নয়ন ক্লাবের সদস্যরা স্বেচ্ছা সেবা প্রদান করছেন।

এদিকে, একই স্থানে স্বাস্থ্য বিষয়ক কর্মশালা শুরু হয়েছে।