সোমবার  ০৫ ডিসেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ২১ ১৪২৯,  ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জ কেন্দ্রীয় পাঠাগার প্রাঙ্গণে বসেছে বিজ্ঞান মেলা

প্রকাশিত: ২০:৪০, ২৪ নভেম্বর ২০২২

কালীগঞ্জ কেন্দ্রীয় পাঠাগার প্রাঙ্গণে বসেছে বিজ্ঞান মেলা

বিজ্ঞান মেলা

৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে গাজীপুরের কালীগঞ্জে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা ও ৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে কালীগঞ্জ কেন্দ্রীয় পাঠাগার প্রাঙ্গণে এ মেলা ও অলিম্পিয়াডের উদ্বোধন করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আসসাদিকজামান।

ইউএনও ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর-ই-জান্নাত, সমবায় কর্মকর্তা মির্জা ফারজানান শারমিন, বিআরডিবি কর্মকর্তা ইসরাত জাহান, মাধ্যমিক শিক্ষা অফিসের সহকারী প্রোগ্রামার উজ্জল চন্দ্র শীল, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ইসরাত জাহান, তথ্য আপা সোহা তামান্না, সেন্ট নিকোলাস স্কুল এন্ড কলেজের শিক্ষক মো. বিপ্লব হোসেন। এ সময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, গণমাধ্যমকর্মী ও নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

জানা গেছে, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়য়ের পৃষ্ঠপোষকতায় মেলার আয়োজন করেন কালীগঞ্জ উপজেলা প্রশাসন। এতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৭টি স্টল অংশগ্রহণ করে। এদের মধ্য থেকে দুই মাধ্যম থেকে ৫টি করে প্রতিষ্ঠানকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়। এছাড়াও বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৫ জন করে বিজয়ী শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।