ঢাকা,  মঙ্গলবার  ০৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভাওয়াল মির্জাপুর কলেজে একাদশের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত

প্রকাশিত: ১৬:৩১, ৮ অক্টোবর ২০২৩

ভাওয়াল মির্জাপুর কলেজে একাদশের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত

সংগৃহিত ছবি

গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর কলেজের একাদশ শ্রেণির ২০২৩—২৪ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাসের মাধ্যমে বরণ করে নেওয়া হয়েছে।

রোববার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিজ্ঞান ,মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার ৩টি বিভাগের একযোগে এই ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশন ক্লাসের শিক্ষার্থীদের স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও অনুষ্ঠানের সভাপতি মোঃ এনামুল হক।

কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ শাহজালালের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ নওজেশ আলী, সহকারী অধ্যাপক (সাবেক) মোঃ নূর মোহাম্মদ, সহকারী অধ্যাপক আবুল হোসেন, আলী নেওয়াজ ভূঞা, হারুন অর রশিদ প্রমুখ।

অনুষ্ঠানে অংশ নেয়া নতুন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয় এবং প্রতিটি বিভাগের শিক্ষকদের পরিচয় করে দেয়া হয়। নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যক্ষ বলেন, ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানটি সম্পূর্ণ রাজনীতিমুক্ত ও ধুমপান মুক্ত। শিক্ষকরা ক্লাসে অত্যন্ত আন্তরিক। এখানে নিয়মিত ক্লাস পরীক্ষা, মাসিক পরীক্ষা, প্রি- টেস্ট ও টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নতুন শিক্ষা বর্ষে সহস্রাধিক শিক্ষার্থীসহ মোট সাড়ে তিন হাজার শিক্ষার্থী রয়েছে।

অধ্যক্ষ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের লেখাপড়আয় মনোযোগী হতে হবে। নিয়ম শৃঙ্খলা মেনে ক্লাসে নিয়মিত হতে হবে। তবেই ভালো ফলাফল সম্ভব।