ঢাকা,  রোববার  ১৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

চীনে হাসপাতালে ছুরি হামলা, নিহত ২

প্রকাশিত: ১৬:৫১, ৭ মে ২০২৪

চীনে হাসপাতালে ছুরি হামলা, নিহত ২

চীনে হাসপাতালে ছুরি হামলা, নিহত ২

চীনের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় ইউনান প্রদেশের ঝেনজিয়ং পিপলস হাসপাতালে ছুরি হামলায় অন্তত দুইজন নিহত হয়েছেন। এই হামলার ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন।

চীনা সংবাদমাধ্যম দ্য পেপারে প্রকাশিত ছবিতে দেখা যায়, হাসপাতালে কালো পোশাক পরিহিত এক ব্যক্তি ছুরি হাতে একের পর এক লোকজনের দিকে ছুটে যাচ্ছেন আর আঘাত করছেন। এ সময় ওই ব্যক্তির সামনে অপর একজনকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। যদিও তাকে ছুরিকাঘাত করেননি ওই হামলাকারী।

ভিডিও ফুটেজে দেখা যায়, ঝেনজিয়ং পিপলস হাসপাতালের বাইরে পুলিশের একাধিক গাড়ি অবস্থান নিয়েছে। এ সময় পুলিশের কমপক্ষে এক ডজন কর্মকর্তাকে ঘটনাস্থলে তৎপরতা চালাতে দেখা যায়। হাসপাতালের প্রবেশদ্বারে কাছের গাড়ি পার্কিংয়ের এলাকা ঘিরে রাখা হয়েছে।

দেশটির কিছু গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হাসপাতালে হামলার ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তবে তার বিষয়ে বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি।

চীনে আগ্নেয়াস্ত্র নিষিদ্ধ হলেও গত কয়েক বছরে দেশটিতে ছুরি হামলার ঘটনা ব্যাপক বৃদ্ধি পেয়েছে।

গত বছরের আগস্টে ইউনানের একটি আবাসিক জেলায় মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তি ছুরি হামলা চালান। এই হামলায় অন্তত দু’জন নিহত ও আরও সাতজন আহত হন। একই বছরের জুলাইয়ে দেশটির দক্ষিণপূর্বাঞ্চলীয় গুয়াংডং প্রদেশের একটি কিন্ডারগার্টেন স্কুলে ছুরি জামলায় তিন শিশুসহ অন্তত ছয়জনের প্রাণহানি ঘটে।