ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে বিধবার পরিবারে হামলা, আহত ৫

প্রকাশিত: ১৪:৩৫, ৯ মে ২০২২

শ্রীপুরে বিধবার পরিবারে হামলা, আহত ৫

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার বিধবা রহিমা খাতুনের পরিবারকে বসত ভিটা থেকে উচ্ছেদ করতে গভীর রাতে মারপিট করে বাড়ী থেকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনা ঘটেছে রবিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার দক্ষিন ভাংনাহাটি গ্রামে। প্রতিপক্ষের হামলায় ওই পবিরারের ৫ জন আহত হয়।
আহতরা হলো- ওই গ্রামের মৃত রায়হান খানের স্ত্রী রহিমা খাতুন (৩৫) ছেলে রবিউল হাসান (১৮) মেয়ে ঋতু (১৯) পুত্র বধু শিউলী (১৮) মেয়ের জামাতা ফাহিম (২১)। রাতেই আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে শ্রীপুর হাসপাতালে ভর্তি করে।
অভিযুক্তরা হলো- ওই গ্রামের মৃত নাছির খানের ছেলে শাহিন খান (৪০) রাসেল খান (৩০) সোহেল খান (৩৫) মেয়ে আকলিমা  (২৮) বাবুখানের মেয়ে ঝুথি (১৮) সোহেল খানের স্ত্রী শান্তা (২০) রাসেলের স্ত্রী সঞ্জু (২৫)।
ভুক্তভোগী পরিবারের অভিযোগে জানা যায়, রায়হান খানের মৃত্যুর পর থেকে তার ভাই শাহীন খান, রাসেল খান,  সোহেল খান রায়হানের পরিবারের সাথে পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ সৃষ্টি করে আসছে। অভিযুক্তরা গত ১৭ মার্চ ওই পরিবারকে টিনের বেড়া দিয়ে অবরোদ্ধ করে রাখে। এ বিষয়ে রায়হানের স্ত্রী রহিমা শ্রীপুর পৌরসভা, শ্রীপুর থানায় পৃথক অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাননি। উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে আবেদনের প্রেক্ষিতে ৭ এপ্রিল দুপুরে সহকারী কমিশনার (ভুমি) উজ্জল কুমার হালদার অভিযান চালিয়ে ২০দিন পর ওই পরিবারকে মুক্ত করেন। এর পর থেকে অভিযুক্তরা আরো ক্ষিপ্ত হয়ে ভুক্তভোগী পরিবারের পানি সরবরাহ, বাথরুম ব্যবস্থা বন্ধ করে দেয়। পরিবারটি পবিত্র রমজান মাসে দুর্বিসহ জীবন যাপন করেন। ৮ মে রবিবার সন্ধ্যা ৭টার দিকে অভিযুক্তরা রহিমার বসত বাড়ীর সামনে থেকে পেপে সহ কয়েকটি ফলের গাছ কেটে ফেলে। এতে বাধা দিলে অভিযুক্তরা রহিমার পরিবারের সদস্যদের মারপিট করে অবরুদ্ধ করে রাখে। 
জাতীয় পরিসেবার নম্বর ৯৯৯ এর ফোন পেয়ে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। রাত্র সাড়ে ১১টার দিকে অভিযুক্তরা দ্বিতীয় দফায় ওই পরিবারের উপর হামলা চালিলে বেদড়ক মারপিট করে ৫ জনকে আহত করে। আহতরা শ্রীপুর হাসপাতালে চিকিৎসাধীন আছে।
অভিযুক্ত শাহীনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি অবরুদ্ধ করে রাখার কথা অস্বীকার করে জানান, দুপক্ষের মহিলারা মারামারি করেছে।
শ্রীপুর থানার উপ পরিদর্শক এসআই তাজমুল করিম জানান, সন্ধ্যায় ঘটনাস্থলে নিয়ে দু’পক্ষকে নিবৃত করা হয়। পরে রাতে আবার তাদের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। আহতরা শ্রীপুর হাসপাতালে চিকিৎসাধীন আছে। অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

গাজীপুর কথা