ঢাকা,  শনিবার  ০১ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিটিআরসির অভিযান

৩১ লাখ টাকার অবৈধ স্মার্ট টিভি বক্সসহ আটক ৪

প্রকাশিত: ১৬:৩৮, ১৬ মে ২০২৪

৩১ লাখ টাকার অবৈধ স্মার্ট টিভি বক্সসহ আটক ৪

ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুরের শাহ আলী প্লাজা মার্কেট এবং এলিফ্যান্ট রোডে অভিযান চালিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ৪ এর সহায়তায় সংস্থাটির এনফোর্সমেন্ট অ্যান্ড ইন্সপেকশন ডিরেক্টরেট টিম এ অভিযান পরিচালনা করেন। এসময় ৯৭৭টি অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেটটপ বক্স জব্দসহ ৪ জনকে আটক করা হয়েছে।

বিটিআরসি সূত্রে জানা গেছে, বুধবার (১৫ মে) শুরুতে শাহ আলী প্লাজা মার্কেটের তিনটি দোকানে অভিযান চালানো হয়। সেখান থেকে মোট ৪৪০টি অবৈধ ও অনুমোদনবিহীন সেট টপ বক্স ও স্মার্ট টিভি বক্স জব্দ করা হয়। একইসাথে এসব অবৈধ সরঞ্জাম বিক্রির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করা হয়। এ অভিযানে জব্দ করা সরঞ্জামের আনুমানিক দাম প্রায় ১৫ লাখ টাকা।

dhakapost

এরপর দ্বিতীয় অভিযান পরিচালনা করা হয় রাজধানীর এলিফ্যান্ট রোডের অল আইটি কালেকশন নামের একটি দোকানে। সেখান থেকে ৫৩৭টি অনুমোদনবিহীন সেটআপ বক্স ও স্মার্ট টিভি বক্স জব্দসহ ১ জনকে আটক করা হয়। এসব অবৈধ সরঞ্জামাদির আনুমানিক দাম ১৬ লাখ টাকা।

সংশ্লিষ্টরা আরও জানান, আটক ৪ জনের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর বিধান অনুযায়ী মামলার কার্যক্রম চলছে।