ঢাকা,  মঙ্গলবার  ১৪ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঢাকা ও রাজশাহীর হাসপাতালে দুদকের অভিযান

প্রকাশিত: ০০:৩১, ২৯ এপ্রিল ২০২৪

ঢাকা ও রাজশাহীর হাসপাতালে দুদকের অভিযান

সংগৃহিত ছবি

চিকিৎসাসেবায় অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ঢাকার শের-ই-বাংলা নগরের ভেটেরিনারি টিচিং হাসপাতাল ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আলাদাভাবে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৮ এপ্রিল) দুদকের ঢাকা ও রাজশাহী অফিস থেকে এ তথ্য জানানো হয়। অভিযানে অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করে দুদক টিম।

দুদক জানায়, ঢাকার শের-ই-বাংলা নগরের ভেটেরিনারি টিচিং হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে চিকিৎসা পরামর্শের জন্য বেসরকারি ক্লিনিকের ব্যবস্থাপত্র ব্যবহার, ভিজিট ও মাইনর সার্জারি বাবদ সরকার নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ আদায় করার অভিযোগের পরিপ্রেক্ষিতে এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। 

অভিযানকালে এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে সেবাগ্রহীতা হিসেবে উল্লেখিত হাসপাতালের চিকিৎসাসেবা সংক্রান্ত কার্যক্রম পর্যবেক্ষণ ও তথ্য সংগ্রহ করে। পরবর্তী সময়ে ভেটেরিনারি চিকিৎসকের কাছ থেকে ফি সংক্রান্ত রেজিস্টার যাচাই করা হয়। অভিযানে প্রাপ্ত তথ্যাবলি যাচাই সাপেক্ষে টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক টিম।

অন্যদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ বেড সরবরাহে অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের রাজশাহী অফিস থেকে এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে টিম হাসপাতাল পরিদর্শন করে অভিযোগ সংশ্লিষ্ট তথ্য যাচাই করে। এছাড়া, কর্তৃপক্ষের কাছে আইসিইউ বেড সরবরাহ সংশ্লিষ্ট রেকর্ডপত্র চাওয়া হয়। রেকর্ডপত্র প্রাপ্তি সাপেক্ষে পর্যালোচনা করে টিম কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে বলে জানিয়েছে দুদক।