ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ব্রাহ্মণবাড়িয়ার চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রী কলেজ এমপিওভুক্ত

প্রকাশিত: ১৪:০৯, ২৫ অক্টোবর ২০২১

ব্রাহ্মণবাড়িয়ার চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রী কলেজ এমপিওভুক্ত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের অনুমোদনক্রমে ব্রাহ্মণবাড়িয়া সদরে প্রতিষ্ঠিত চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রী কলেজের ডিগ্রি স্তরটি এমপিওভুক্ত হয়েছে। কলেজটিকে এমপিওভুক্ত করায় এক বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনিকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।
সোমবার এক বিবৃতিতে মোকতাদির চৌধুরী বলেন, ১৯৫২ সালে ভাষা আন্দোলনের পটভূমিতে এলাকার কয়েকজন বিশিষ্ট শিক্ষানুরাগী মৌলভী ওয়াজিহুল ইসলাম চৌধুরী, খান সাহেব খলিলুর রহমান চৌধুরী, মৌলভী ইদ্রিস মিয়া প্রমুখ সর্বপ্রথম চিনাইর গ্রামে চিনাইর এসএমবি ইউনিয়নস হাই স্কুল নামে একটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন (যা বর্তমানে চিনাইর আঞ্জুমানআরা উচ্চ বিদ্যালয় নামে সুপরিচিত)। এরই ধারাবাহিকতায় ১৯৯৪ সালে আমি ও রেজাউল হক, শফিকুর রহমান চৌধুরী, খবির উদ্দিন ভূইয়াসহ অন্যান্যদের প্রচেষ্টায় গড়ে উঠে একটি উচ্চ মাধ্যমিক কলেজ। পরবর্তীতে ২০১১ সালে  কামরুল ইসলাম এমপি ও অধ্যাপক ফাহিমা খাতুনসহ এলাকার বিশিষ্টজনদের সহায়তায় প্রতিষ্ঠা লাভ করে চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রী কলেজ।
তিনি আরও বলেন, সুদীর্ঘ সময়ব্যাপী প্রতিষ্ঠানটি সমাজের প্রান্তিক পর্যায়ের জনগণকে মানসম্মত উচ্চ শিক্ষা প্রদানে সচেষ্ট থেকেছে। মেধাবী শিক্ষামণ্ডলী দ্বারা শিক্ষাদানের মাধ্যমে প্রতিষ্ঠানটি ইতোমধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলায়, এমনকি সমগ্র দেশে ইতোমধ্যে নিজস্ব অবস্থান গড়ে তুলেছে। সরকার কর্তৃক এমপিওভুক্তকরণ প্রক্রিয়ার কারণে বঙ্গবন্ধুর নামাঙ্কিত শিক্ষা প্রতিষ্ঠানটি অদূর ভবিষ্যতে দেশের একটি সেরা শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হবে।

গাজীপুর কথা