ঢাকা,  মঙ্গলবার  ২১ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সংবাদ সম্মেলন একদল শিক্ষার্থী

বুয়েটে সক্রিয় হিজবুত শিবির তার প্রমাণ সিসিটিভি ফুটেজে

প্রকাশিত: ১২:৩৪, ৩০ এপ্রিল ২০২৪

বুয়েটে সক্রিয় হিজবুত শিবির তার প্রমাণ সিসিটিভি ফুটেজে

ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) একদল শিক্ষার্থী বলেছেন, ক্যাম্পাসে হিজবুত তাহরীর ও ছাত্রশিবিরের মতো মৌলবাদী সংগঠন যে সক্রিয় তার অভিযোগ করেছিলাম। সোমবার আমাদের অভিযোগের সত্যতা দেয় বুয়েটের সিসিটিভি ফুটেজ। 

সোমবার বিকাল ৪টায় বুয়েট শহিদ মিনারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তারা। নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতিসহ, সামাজিক অবমাননা ও কালচারাল র‌্যাগিংয়ের পরিপ্রেক্ষিতে পাঠানো অভিযোগের তদন্ত এবং ক্যাম্পাসে জীবনের নিরাপত্তার দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

এ সময় লিখিত একটি বিবৃতি পাঠ করা হয়। এতে বলা হয়, আমরা ক্যাম্পাসে বিভিন্ন সময় একটি নির্দিষ্ট গোষ্ঠীর দ্বারা অনলাইন ও সরাসরিভাবে হেনস্তা ও অপমানের শিকার হয়েছি। রাতে কাচ্চি খাওয়ার ঘটনাকে কেন্দ্র করে মিথ্যাচার রটানো হয়েছে। সেখানে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এসেছিলেন এমন মিথ্যা বুয়েটের ছাত্রদের ফেসবুক গ্রপে অজ্ঞাতনামা পোস্ট দিয়ে সবার সামনে আমাদেরকে অপরাধী বানানোর চেষ্টা করা হয়েছে। আমার সবই উপাচার্যের কাছে জমা দিয়েছি। তবে কোনো ফায়দা হয়নি।

বিবৃতিতে আরও বলা হয়, সেই সিসিটিভি ফুটেজে যাদের দেখা গেছে তাদের বিরুদ্ধে খুব তাড়াতাড়ি ব্যবস্থা নেওয়া হোক। যদি তারা বাইরের হয় তাহলে বুয়েটে ঢুকল কিভাবে? আর যদি বুয়েটের হয় তবে যত তাড়াতাড়ি সম্ভব তাদের পরিচয় উল্লেখ করে তাদের ক্যাম্পাস থেকে বের করে নিরাপত্তা বাহিনীর হাতে তুলে দেওয়া হোক। এছাড়াও টাঙ্গুয়ার হাওড়ে যারা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র মামলার আসামি তাদের সঙ্গে একই ক্যাম্পাসে থাকাটা আমাদের জীবনের জন্য হুমকি।